Latest News

Weather Update: কলকাতায় পারদ আরও চড়বে! জ্যৈষ্ঠের বিকেল ভেজাবে কালবৈশাখী, কী বলছে হাওয়া অফিস

দ্য ওয়াল ব্যুরো: জ্যৈষ্ঠের গরমে হাঁসফাঁস অবস্থা কলকাতায়। দক্ষিণবঙ্গের সব জেলাতেই দাবদাহের দাপট ঘাম ঝরাচ্ছে (Weather Update)। আলিপুর আবহাওয়া দফতর অবশ্য জানাচ্ছে এবছর বর্ষা আগেভাগেই ঢুকে পড়বে এ রাজ্যে, তাদের পূর্বাভাস অনুযায়ী বৃষ্টিও (Rain) হচ্ছে, তবে তাতে গরম কমছে না এতটুকুও। বরং রোজ বেলার দিকে রোদের তেজে চোখে সর্ষেফুল দেখছেন সাধারণ মানুষ। এই পরিস্থিতিতে তাপমাত্রা আরও বাড়ার পূর্বাভাস শোনাল হাওয়া অফিস।

আরও পড়ুন: শাহরুখের ছেলেকে ফাঁসানো হচ্ছিল, স্পষ্ট বললেন এনসিবি ডিরেক্টর

শনিবার আলিপুর আবহাওয়া দফতর (Weather Update) থেকে বলা হয়েছে উত্তর ওড়িশার উপর একটি ঘূর্নাবর্ত রয়েছে। এছাড়া নেপাল থেকে ঝাড়খণ্ড পর্যন্ত রয়েছে একটি নিম্নচাপ অক্ষরেখা। এর ফলেই কলকাতাসহ দক্ষিণবঙ্গে তাপমাত্রা আরও এক ডিগ্রি বাড়তে পারে বলে জানানো হয়েছে। কলকাতায় শনি ও রবিবার তাপমাত্রা থাকবে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। তবে সঙ্গে ঝড়বৃষ্টিও হবে।

হাওয়া অফিস বলছে, শনিবার থেকে আগামী তিন দিন বিকেলের দিকে ঝড়বৃষ্টি হতে পারে কলকাতায় (Weather Update)। ভিজবে শহরতলিও। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে গাঙ্গেয় বঙ্গে।

কলকাতায় যেহেতু তাপমাত্রা বাড়বে, ফলে বাতাসে আর্দ্রতাজনিত অস্বস্তিও অনেকখানি বাড়বে বলে মনে করা হচ্ছে।

উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। কোচবিহার, আলিপুরদুয়ারে বৃষ্টি হবে অপেক্ষাকৃত বেশি।

You might also like