Latest News

বর্ষার তেজ কমেছে, আগামী ক’দিন হালকা বৃষ্টিতে ভিজবে উত্তর থেকে দক্ষিণ

দ্য ওয়াল ব্যুরো: দীর্ঘ প্রতীক্ষার পর বর্ষা ঢুকেছে দক্ষিণবঙ্গে। দেরি করে হলেও দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু ভিজিয়েছে কলকাতা ও শহরতলিকে (Weather Update)। আগামী কয়েকদিন বৃষ্টির তেজ তেমন বাড়বে না বলেই জানাল আলিপুর আবহাওয়া দফতর।

আলিপুরের হাওয়া অফিস থেকে জানানো হয়েছে, দক্ষিণবঙ্গে বর্ষা বেশ দুর্বল। আগামী তিন-চার দিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে কলকাতাসহ গাঙ্গেয়বঙ্গে। এই মুহূর্তে বড় কোনও ঝড়বৃষ্টি বা দুর্যোগের সম্ভাবনা নেই।

দক্ষিণবঙ্গে দেরি করে বর্ষা ঢুকেছে ঠিকই, তবে উত্তরে ছবিটা অন্য। উত্তরবঙ্গে সময়ের আগেই এবছর বর্ষা ঢুকেছে। গত কয়েকদিন ধরে পাহাড়ে রীতিমতো তাণ্ডব চালিয়েছে বর্ষা। অতিবৃষ্টিতে পাহাড়ে ধস নেমেছে, জলস্ত্র বেড়ে গেছে তিস্তা, তোর্সা, জলঢাকার মতোর নদীতে। বর্ষার শুরুতেই দুর্ভোগের শিকার হয়েছেন উত্তরবঙ্গের মানুষজন।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, উত্তরবঙ্গে বৃষ্টির দাপট খানিক কমবে। আগামী তিন দিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে উত্তরের বেশিরভাগ জেলাতেই। কোচবিহার এবং আলিপুরদুয়ারে বৃষ্টির পরিমাণ খানিকটা বেশি থাকবে। সূত্রের খবর, রাজস্থান থেকে দক্ষিণবঙ্গ পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত রয়েছে। এছাড়া ওড়িশার উপর রয়েছে একটি ঘূর্ণাবর্ত। সেই কারণেই এই বৃষ্টি।

You might also like