Latest News

Weather Update: উত্তরে চালিয়ে খেলছে বর্ষা, এদিকে দক্ষিণবঙ্গ ঘেমে স্নান! কলকাতায় বৃষ্টি কবে, কী বলছে আলিপুর

দ্য ওয়াল ব্যুরো: রাজ্যে বর্ষা ঢুকে পড়েছে, এদিকে দক্ষিণবঙ্গে ঘেমে-নেয়ে কাহিল হচ্ছেন মানুষ (Weather Update)। উত্তরবঙ্গে বর্ষা দাপিয়ে ব্যাটিং করছে। সময়ের চার দিন আগেই সেখানে বর্ষা হাজির হয়ে গেছে। কিন্তু দক্ষিণে বর্ষার সম্ভাবনা এখনই দেখতে পাচ্ছে না হাওয়া অফিস (Monsoon)। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে এমন অস্বস্তিকর গরম থাকবে বলে জানা গেছে।

নবীর অবমাননায় আরব দুনিয়ার প্রতিবাদের মধ্যেই ভারতে ইরানের বিদেশ মন্ত্রী

আলিপুর আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে (Weather Update) গাঙ্গেয় বঙ্গে এখনই বৃষ্টির আশা নেই। আরও কয়েকদিন এই অস্বস্তিকর প্যাচপ্যাচে গরম সহ্য করতে হবে। দক্ষিণে বর্ষা আসার স্বাভাবিক সময় জুন মাসের ১০-১২ তারিখ। সেই ক্যালেন্ডার মেনে বর্ষা দক্ষিণে পা রাখবে কিনা সেটাই এখন দেখার।

দক্ষিণবঙ্গ যখন গরমে হাঁসফাঁস করছে, তখন উত্তরবঙ্গে বিপরীত আবহাওয়া (Weather Update)। সেখানে বৃষ্টি চলছে ভালমতোই। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার কিংবা কোচবিহারের মতো পাহাড়ঘেঁষা জেলা তো বটেই, বৃষ্টি হচ্ছে উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও। মালদহে অবশ্য বৃষ্টি কিছুটা কম, সেখানে আবহাওয়া গুমোট।

এদিকে ভরা জ্যৈষ্ঠে কলকাতার আকাশ মেঘলা। বৃষ্টি হচ্ছে না, তবে গুমোট হয়ে আছে চারদিক। বাতাসে আর্দ্রতা বেশি থাকায় ভ্যাপসা গরম রয়েছে, সঙ্গে অস্বস্তি। কবে এই অস্বস্তি থেকে মুক্তি মিলবে সেদিকেই চেয়ে আছে শহরবাসী। এর মধ্যে সুখবর শোনাতে পারল না হাওয়া অফিসও।

You might also like