Latest News

Weather: রবিবারও ঝড়বৃষ্টি হতে পারে কলকাতায়, গুমোট গরমে সাময়িক স্বস্তি, বর্ষা কতদূর?

দ্য ওয়াল ব্যুরো: শনিবারের পর রবিবারও রাজ্যে ঝড়বৃষ্টির পূর্বাভাস (Weather)। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে এদিনও বৃষ্টি (Rain) হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়াও। উত্তরবঙ্গে আগামী কয়েকদিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বঙ্গোপসাগরের উপর এই মুহূর্তে অবস্থান করছে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু (Weather)। সেই কারণেই এই ঝড়বৃষ্টি। ধীরে ধীরে মৌসুমী বায়ু এগিয়ে আসছে বাংলার দিকে। বর্ষা এবছর আগেভাগেই ঢুকে পড়বে। জ্যৈষ্ঠেই বর্ষার আগমন ঘটতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে এই ঝড়বৃষ্টিতে গরম কমছে না। আর্দ্রতাজনিত অস্বস্তি থেকেই যাচ্ছে। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের আবহাওয়া এমনই থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন: বসিরহাটে ঝড়ের ধাক্কায় হুড়মুড়িয়ে ভাঙল মাটির দেওয়াল! চাপা পড়ে মৃত্যু মহিলার

উত্তরবঙ্গে এবছর প্রচুর বৃষ্টি হচ্ছে। আগামী কয়েকদিনও উত্তরের জেলাগুলোতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে খবর। ভারী বৃষ্টি হবে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার আর কালিম্পংয়ে।

গত কয়েকদিন ধরে দক্ষিণের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হচ্ছে। কলকাতার আকাশ মেঘলা থাকছে। ছিটেফোঁটা বৃষ্টিতে গরম আরও বাড়ছে। কিন্তু শনিবার হঠাৎ হাওয়া বদল হয়ে যায় বিকেলের দিকে। ঝেঁপে বৃষ্টি নামে শহরজুড়ে, সঙ্গে প্রায় ৯০ কিলোমিটার বেগে বয়ে যায় ঝড়। একাধিক ক্ষয়ক্ষতি হয়েছে তার জেরে। রবিবারও তেমন ঝড়বৃষ্টি হতে পারে বলে শোনা যাচ্ছে।

You might also like