Latest News

সপ্তাহান্তে পুজো-শপিংয়ে জল ঢালল আকাশ, আগামী ক’দিন কেমন থাকবে আবহাওয়া?

দ্য ওয়াল ব্যুরো: পুজো (puja) আসতে আর এক মাসও বাকি নেই। জোর কদমে শুরু হয়ে গেছে কেনাকাটা (shopping)। তার উপর আজ রবিবার। সকাল থেকেই আবহাওয়া (weather) পরিষ্কার থাকলেও বেলা বাড়তেই আকাশের মুখ ভার। কালো মেঘ, তার সঙ্গে দফায় দফায় বৃষ্টি (rainfall) কলকাতা (Kolkata) সহ দক্ষিণবঙ্গের (South Bengal) একাধিক জেলায়।

আবহাওয়া দফতর জানাচ্ছে, আজ দুপুর থেকেই কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া ও হুগলি জেলার কিছু অংশে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রপাতের কারণে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না বেরোনোরই নিদান দিচ্ছে হাওয়া অফিস। বৃষ্টির কারণে সাময়িকভাবে ভ্যাপসা গরম থেকে মুক্তি মিলবে, তাপমাত্রাও কমবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আগামী ৩ দিন বাঁকুড়া, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুরে অপেক্ষাকৃত ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

মৌসুমী অক্ষরেখার প্রভাবে উত্তরবঙ্গের জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সর্তকতা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পং এবং দুই দিনাজপুরে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এর জেরে আগামী কয়েকদিন উত্তরবঙ্গের আবহাওয়া মনোরম থাকবে।

আবহাওয়াবিদদের একাংশ দাবি করছেন, আকাশের খামখেয়ালিপনায় মাটি হতে পারে পুজোর আনন্দ। পুজোর ঠিক আগে আগেই একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে বলে জানিয়েছেন তাঁরা। এর জেরে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় পুজোর ঠিক আগেই বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে।

হিমাচলে ট্রেক করতে গিয়ে মৃত্যু বাঙালি পর্যটকের, আহত আরও দুই

You might also like