Latest News

Weather Forecast: বৃষ্টি কই! চাতকের মতো চেয়ে আছে কলকাতা, কী বলছে আবহাওয়া দফতর

দ্য ওয়াল ব্যুরো: একসপ্তাহ আগে থেকে আলিপুর আবহাওয়া দফতর পূর্বাভাস (Weather Forecast) দিচ্ছে দক্ষিণবঙ্গে বৃষ্টির। জানাচ্ছে, কলকাতাও ভিজবে। প্রায় প্রতিদিনই গরমে হাঁসফাঁস করতে করতে সেই আশায় বসে রয়েছেন শহরবাসী। গতকাল, শুক্রবার তো সকালে জানা গেল, কয়েক ঘণ্টায় আসছে বৃষ্টি। কিন্তু পূর্বাভাসই সার। বৃষ্টির দেখা নেই। কালবৈশাখী যেন আড়ি করেছে বৈশাখের সঙ্গে।

আবহাওয়া দফতর বলছে, পরবর্তী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে তাপমাত্রার পারদ দু’তিন ডিগ্রি সেলসিয়াস কমে যাবে (Weather Forecast)। আজ থেকে বুধবার পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলায় বৃষ্টি হবে। আজ দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃষ্টির পূর্বাভাস আছে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে। তারপর আবারও ঊর্ধ্বমুখী হবে পারদ। রবিবার থেকে বুধ-বৃহস্পতিবারের মধ্যে তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে।

কিন্তু দক্ষিণবঙ্গ (Weather Forecast)?

এই মুহূর্তে গরম থেকে মুক্তি পাওয়ার কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়ে দিল আবহাওয়া দফতর। জানা গেছে, দক্ষিণবঙ্গে আজও কালবৈশাখীর আভাস নেই। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়ায় অবশ্য বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। পরবর্তী চারদিন দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখা মিলবে না। পশ্চিমের জেলাগুলিতে আবারও ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যাবে তাপমাত্রা। 

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। আগামীকাল থেকে তিন চারদিন শুষ্ক আবহাওয়া। আংশিক মেঘলা আকাশ। সঙ্গে থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। কারণ দক্ষিণা বাতাসের প্রভাব কম। বাড়ছে উত্তর-পশ্চিম বাতাসের প্রভাব। ফলে বৃষ্টি হচ্ছে না, জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

আজ, শনিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ৬১ থেকে ৮৬ শতাংশ। বৃষ্টি হয়নি।

পার্টি অফিসের এলাকায় কখনও মদ খাইনি, দিলীপকে জবাব তথাগতর

You might also like