Latest News

ফের নিম্নচাপ! দক্ষিণবঙ্গজুড়ে বৃষ্টির বিরাম নেই, কী বলছে হাওয়া অফিস

দ্য ওয়াল ব্যুরো: এক নিম্নচাপের রেশ কাটতে না কাটতেই বঙ্গোপসাগরে ফের দানা বেঁধেছে নতুন নিম্নচাপ (Weather Forecast)। তার জেরে দক্ষিণবঙ্গজুড়ে আবার ভারী বৃষ্টির (Rain) সম্ভাবনা তৈরি হয়েছে। আগামী কয়েকদিন উপকূলের জেলাগুলিতে বৃষ্টির পাশাপাশি বইবে ঝোড়ো হাওয়াও।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে এই মুহূর্তে যে ঘূর্ণাবর্ত অবস্থান করছে আগামী ২৪ ঘণ্টায় তা শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হবে। এর গতি থাকবে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে। মূলত ওড়িশার উপর এই নিম্নচাপের প্রভাব পড়বে, তবে বৃষ্টি হবে বাংলাতেও।

হাওয়া অফিস জানাচ্ছে, দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলা অর্থাৎ পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনায় ১৫ অগস্ট সোমবার পর্যন্ত ভারী বৃষ্টি হবে। নিম্নচাপের প্রভাবে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত ঝোড়ো হাওয়াও বইবে এই জেলাগুলির উপর দিয়ে।

নিম্নচাপের জেরে আগামী কয়েকদিন সমুদ্র উত্তাল থাকবে বলে খবর। ফলে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। সোমবার পর্যন্ত জারি থাকবে নিষেধাজ্ঞা। সমুদ্র তীরবর্তী যে সমস্ত নদী বাঁধ রয়েছে সতর্ক করা হয়েছে সেগুলি নিয়েও।

উত্তরবঙ্গে এই নিম্নচাপের তেমন প্রভাব পড়বে না। ১৩ ও ১৪ অগস্ট উত্তরের কিছু কিছু জেলায় হালকা থেকে মাঝারি পরিমাণ বৃষ্টি হবে। তাপমাত্রার উল্লেখযোগ্য কোনও ফারাক হবে না।

আরও পড়ুন: নিম্নচাপ ঘনীভূত হবে আজই, মুষলধারে বৃষ্টিতে ভাসবে রাজ্যের উত্তর থেকে দক্ষিণ

You might also like