Latest News

বঙ্গোপসাগরে নিম্নচাপ আজ থেকেই, কলকাতাসহ দক্ষিণবঙ্গে তুমুল ঝড়বৃষ্টির পূর্বাভাস

দ্য ওয়াল ব্যুরো: রবিবারই বঙ্গোপসাগরে তৈরি হতে চলেছে ঘোর নিম্নচাপ (Rain)। যার জেরে আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মুষলধারে বৃষ্টি (Weather Forecast) হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ভিজবে কলকাতাও।

হাওয়া অফিস সূত্রে খবর, উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হবে রবিবার। তার জেরে উপকূলের জেলাগুলিতে ঝড়বৃষ্টি শুরু হবে সোমবার থেকে। মঙ্গলবার তার দাপট আরও বাড়বে বলে খবর। দক্ষিণবঙ্গ জুড়েই ঝড়বৃষ্টি চলবে বৃহস্পতিবার পর্যন্ত।

জানা গেছে, আগামী কয়েকদিন উপকূলের জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষ করে নিম্নচাপের প্রভাব পড়তে চলেছে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। এই জেলাগুলিতে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

কলকাতাতেও বৃহস্পতিবার পর্যন্ত আবহাওয়া একইরকম থাকবে। ঝড়বৃষ্টি হতে পারে শহরে। সেইসঙ্গে বজ্রবিদ্যুৎসহ বর্ষণের সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছে না আলিপুর। বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমানের মতো পশ্চিমবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে।

নিম্নচাপের জেরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে মৎস্যজীবীদের জন্য। রবিবারের মধ্যেই যাঁরা সমুদ্রে গেছেন তাঁদের ফিরে আসতে বলা হয়েছে। সোম থেকে বৃহস্পতিবার পর্যন্ত কেউ যাতে সমুদ্রে মাছ ধরতে না যান সেদিকে নজর রাখা হবে।

আরও পড়ুন: সাপে কাটা শিশুকে ঝাড়ফুঁক! মৃত্যুর পর ওঝাকে ঘিরে ধরল গ্রামবাসীরা, পাথরপ্রতিমায় শোরগোল

You might also like