Latest News

দিনভর মুষলধারে বৃষ্টি, বিদায়ী শ্রাবণে ভিজছে উত্তর থেকে দক্ষিণ! কী বলছে হাওয়া অফিস

দ্য ওয়াল ব্যুরো: শ্রাবণ মাস শেষ হতে আর দেরি নেই। বর্ষার (Monsoon) এই শেষ লগ্নে নিম্নচাপের বৃষ্টিতে (Rain) ভিজছে বাংলা। রবিবার সারাদিনই কলকাতাসহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস (Weather Forecast) রয়েছে।

জানা গেছে, বঙ্গোপসাগরে যে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছিল, তা শনিবারও গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। সাগরে তার শক্তি আরও বেড়েছে। এই নিম্নচাপের জেরেই মাঝারি ও ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে রাজ্যের একাধিক জেলায়।

উপকূলের জেলাগুলিতে শুধু বৃষ্টি নয়, সঙ্গে ঝোড়ো হাওয়াও বইবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। সমুদ্রের ধারে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

রবিবার সকাল থেকেই কলকাতায় আকাশের মুখ ভার। বৃষ্টি হচ্ছে দফায় দফায়। কখনও ঝিরঝিরে বৃষ্টি তো কখনও মুষলধারে, একনাগাড়ে ভিজেই চলেছে তিলোত্তমা। কলকাতার আশপাশে জেলার আবহাওয়াও একই।

এদিকে দিঘা, মন্দারমণির মতো এলাকায় সকাল থেকেই সমুদ্র উত্তাল। ১৫ তারিখ সোমবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। হাওয়ার বেগও উপকূলে অন্যান্য দিনের তুলনায় বেশি রয়েছে। মঙ্গলবার থেকে আকাশ পরিষ্কার হতে পারে বলে জানা যাচ্ছে।

রবিবার দক্ষিণবঙ্গের যে যে জেলাগুলিতে মুষলধারে বৃষ্টির পূর্বাভাস রয়েছে সেগুলি হল, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান। একইসঙ্গে কালিম্পং, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ির মতো উত্তরবঙ্গের কিছু জেলাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে রবিবার।

আরও পড়ুন: আলিপুর জেলে এবার মিউজিয়াম, দেখা যাবে নেতাজি-নেহেরুর সেল, ফাঁসির মঞ্চ

You might also like