Latest News

রাজস্থানে আপাতত সন্ধি গেহলট-পাইলটের, কী বললেন দুই নেতা

দ্য ওয়াল ব্যুরো: রাজস্থানে (Rajasthan) লড়াই আপাতত স্থগিত রাখলেন দুই কংগ্রেস (Congress) নেতা। মঙ্গলবার রাতে টিভি ক্যামেরার সামনে হাইকমান্ডের দূত কেসি বেণুগোপালকে (KC Benugopal) মাঝখানে রেখে হাত ধরাধরি করে দাঁড়ান মুখ্যমন্ত্রী অশোক গেহলট (Ashok Gehlot) ও প্রাক্তন উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট (Sachin Pilot)। দু’জনেই সাংবাদিকদের বলেন, এখন রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রা’ সফল করাই আমাদের লক্ষ্য।

সাংবাদিকদের সামনে হাজির হওয়ার আগে বেণুগোপাল দুই নেতাকে নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করেন। প্রাথমিক বোঝাপড়া সেখানেই হয়। তবে বেণুগোপাল এবং রাজস্থানের দু্‌ই নেতার কেউই ভাঙেননি, বোঝাপড়ার সূত্র কী।

মনে করা হচ্ছে, রাহুলের ‘ভারত জোড়ো যাত্রা’র সময় কংগ্রেসের বিভাজন চাপা দেওয়াই আশু লক্ষ্য। সেই লক্ষ্যপূরণ হওয়াতেই সম্ভবত উচ্ছ্বসিত বেণুগোপাল বলেন, ‘এই হল আসল রাজস্থান কংগ্রেস।’ গেহলট এবং পাইলটের মধ্যে কথা দূরে থাক, মুখ দেখাদেখি বন্ধ ছিল। আজ প্রকাশ্যে দু’জনেই দু’জনকে হাসিমুখে নমস্কার জানান।

গেহলট বলেন, রাহুল গান্ধী বলেই দিয়েছেন, আমরা দু’জনেই দলের সম্পদ। আমরা একত্রেই আছি। শচীন ও তাঁর সমর্থকদের মুখ্যমন্ত্রিত্বের দাবি এবং গেহলটের প্রত্যাখানের বিষয়ে বৈঠকে কী কথা হয়েছে, তা স্পষ্ট করেনি কোনও শিবির।

আজই জয়পুরে পৌঁছন কংগ্রেসের সাধারণ সম্পাদক (সংগঠন) কেসি বেণুগোপাল। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে তাঁকে রাজস্থানের বিরোধ মেটানোর দায়িত্ব দেন। আজ দুই শিবিরের দুই সেনাপতিকে পাশাপাশি দাঁড় করিয়ে নিজের নম্বরও বাড়িয়ে নিলেন দক্ষিণের এই নেতা।

মহাকালকে সাষ্টাঙ্গে প্রণাম সেরে রাহুলের তোপ মোদী-ভক্তরাই শুধু সরকারের প্রসাদ পাচ্ছে

You might also like