Latest News

বৃহস্পতিবার হুল দিবসের ছুটি, নেওয়া যাবে না পরীক্ষা! স্কুলগুলিকে জানাল সংসদ

দ্য ওয়াল ব্যুরো: গরমের ছুটির কারণে কিছু পরীক্ষা বাকি ছিল স্কুলগুলিতে। বিশেষ করে একাদশ ও দ্বাদশ শ্রেণির। চলতি মাসের ২৭ তারিখে স্কুল খোলার পর থেকেই একে একে শুরু হয়েছে পরীক্ষা নেওয়া। নির্ঘণ্ট অনুযায়ী আগামীকাল, অর্থাৎ বৃহস্পতিবারও বেশ কিছু পরীক্ষা আছে। কিন্তু হুল দিবস (Hull dibas) উপলক্ষ্যে যেহেতু কাল ছুটি রাজ্যে, তাই আগামীকাল যদি কোন পরীক্ষা থাকে তবে তা করার নির্দেশ দিয়েছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ (WBCHSE)।

বুধবার এই মর্মে একটি বিজ্ঞপ্তি জারি করেন সংসদের সেক্রেটারি ইন চার্জ তাপস কুমার মুখোপাধ্যায়। রাজ্যের সমস্ত স্কুল প্রধানদের কাছে এই বিজ্ঞপ্তি পাঠিয়ে পরীক্ষা না নেওয়ার কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩০ জুন হুল দিবস উপলক্ষ্যে রাজ্যে ছুটি ঘোষণা করা হয়েছে। তাই এইদিন একাদশ ও দ্বাদশ শ্রেণির যে পরীক্ষা আছে তা স্থগিত করতে হবে। আগামীকালের পরীক্ষা পরে নিতে হবে।

এদিকে সংসদ ছুটির কথা ঘোষণা করলেও মধ্যশিক্ষা পর্ষদের তরফে কোনও ছুটির কথা জানানো হয়নি। ফলে পড়ুয়াদের মধ্যে বিভ্রান্ত সৃষ্টি হয়েছে। এদিকে কলকাতা বিশ্ববিদ্যালয়ের তরফে আগামীকালের পরীক্ষা বাতিল করা হয়েছে। জানানো হয়েছে এই পরীক্ষা নেওয়া হবে আগামী ৪ আগস্ট।

You might also like