Latest News

কোচ দ্রাবিড়ে কি আস্থা হারাচ্ছে সৌরভের বোর্ড? জিম্বাবোয়ে সফরে ‘হেডস্যার’ লক্ষ্মণ

দ্য ওয়াল ব্যুরো: রাহুল দ্রাবিড়ের হলটা কি! তিনি জিম্বাবোয়ে সফরে যাচ্ছেন না। তাঁর প্রতি কি মোহভঙ্গ ঘটল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ডের! ভিভিএস লক্ষ্মণ কোচের দায়িত্ব পেয়েছেন ওই সফরে।

লক্ষ্মণের (VVS Laxman) সঙ্গে হারারেতে যোগ দেবেন সহকারী কোচ হিসেবে সাইরাজ বাহুতুলে এবং হৃষিকেশ কানিতকারও। এই তিন জন কোচই এই বছরের জুন-জুলাইতে আয়ারল্যান্ড সফরে টিম ইন্ডিয়ার সঙ্গে কাজ করেছিলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্টের প্রস্তুতি নিয়ে দ্রাবিড় ব্যস্ত থাকায়, লক্ষ্মণ আয়ারল্যান্ডের বিরুদ্ধে দু’টি টি-টোয়েন্টি এবং ইংল্যান্ডে দু’টি প্রস্তুতি ম্যাচে জাতীয় দলের কোচ ছিলেন।

ময়দানের রেফারি সংস্থায় লক্ষ্মীলাভ, বদলে যাচ্ছে মান্ধাতা আমলের তাঁবু

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি ২০ ম্যাচেও দ্রাবিড়কে বিশ্রাম দেওয়া হয়েছিল। লক্ষ্মণ টি ২০ সিরিজের উদ্বোধনী ম্যাচে রোহিত শর্মার নেতৃত্বাধীন দলেরও কোচ ছিলেন। দ্বিতীয় ম্যাচ থেকেই দায়িত্ব নেন দ্রাবিড়।

বোর্ডের একাংশের মত, দলের ক্রিকেটারদের মতোই কোচও বাজিয়ে দেখার কাজ চলছে। লক্ষ্মণ এমনিতেই এনসিএ-র চেয়ারম্যান। তিনি আগামী দিনের তারকাদের তুলে আনার কাজে নিয়োজিত। তাই জুনিয়রদের নিয়ে ভাল কোচিং করার অভিজ্ঞতা রয়েছে এই নামী তারকার।

সামনে যেহেতু টি ২০ বিশ্বকাপ, তার আগে দ্রাবিড়কেও সমানভাবে বিশ্রাম দেওয়ার কাজ চলছে। তিনিও টানা কোচিং করিয়ে চলেছেন। বিসিসিআই সূত্রে এও বলা হয়েছে, এশিয়া কাপেও রোহিতদের কোচ থাকবেন রাহুলই।

তার মধ্যে একটি বিষয় উঠে আসছে, লক্ষ্মণ এই নিয়ে চার জন অধিনায়কের সঙ্গে কাজ করতে চলেছেন। তিনি এর আগে রোহিত, হার্দিক ও দীনেশ কার্তিককে পেয়েছেন দলনেতা হিসেবে। এবার তাঁর অধিনায়ক কেএল রাহুল।

You might also like