Latest News

Visva Bharati: বিশ্বভারতীর ছাত্রকে জাত তুলে গালি! অভিযুক্ত অধ্যাপকের জেল হেফাজত

দ্য ওয়াল ব্যুরো: ছাত্রকে জাত তুলে গালিগালাজ করার অভিযোগে রবিবার গ্রেফতার হন বিশ্বভারতীর (Visva Bharati) অধ্যাপক সুমিত বসু! সোমবার তাঁকে আদালতে তুললে বিচারক ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।

ধৃত সুমিত বসু বিশ্বভারতীর সঙ্গীত ভবনের নৃত্য শিক্ষক। অভিযোগ, অর্থনীতির ছাত্র সোমনাথ সৌ-কে জাত তুলে প্রকাশ্যে গালিগালাজ করেন। গত সেপ্টেম্বর মাসের এই ঘটনায় শান্তিনিকেতন থানায় অভিযোগ দায়ের করেছিলেন সোমনাথ। ওই অধ্যাপকের বিরুদ্ধে জাতিগত বিদ্বেষ, হেনস্থা ও প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ দায়ের হয়।

এই ঘটনার পর সুমিতের আচরণের তীব্র নিন্দা করে বিশ্ববিদ্যালয় চত্বরে প্রতিবাদ করেন পড়ুয়ারা। অধ্যাপক সুমিত বসু হামলার আশঙ্কায় পুলিশের কাছে পাল্টা অভিযোগ দায়ের করেন। শেষ পর্যন্ত আদালতে গড়ায় বিষয়টি। জেলা আদালতে আগাম জামিনের আবেদন নাকচ হয়ে গেলে হাইকোর্টের দ্বারস্থ হন ওই অধ্যাপক। কলকাতা হাইকোর্ট‌ও জামিনের আবেদন খারিজ করে দিলে রবিবার কলকাতা থেকে ওই অধ্যাপককে গ্রেফতার করে সিউড়ি থানার পুলিশ।

সোমবার সিউড়ি জেলা ফার্স্ট ট্র্যাক কোর্টে তোলা হলে বিচারক জামিনের আর্জি খারিজ করে দেন। তাঁর ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। আগামী ২৫ এপ্রিল তাঁকে আবার আদালতে তোলা হবে।

গোটা ঘটনায় বিশ্বভারতীর ভাবমূর্তি নষ্ট হল বলে আশ্রমিকদের দাবি। তবে এই বিষয়ে বিশ্বভারতী (Visva Bharati) কর্তৃপক্ষ কোনও মন্তব্য করেনি।

কোর্টে দাঁড়িয়ে কাঁদলেন কুণাল, বললেন, ‘চিটফান্ড-ঘনিষ্ঠ এখন মন্ত্রী, উডবার্নে কয়েদী’, ওঁদের জেলে ভরুন

You might also like