Latest News

যাত্রী নেই, ফেব্রুয়ারিতে ভিস্তারার বেশ কয়েকটি উড়ান বাতিল

দ্য ওয়াল ব্যুরো : কোভিডের তৃতীয় ওয়েভের (Third Wave) সময় কড়াকড়ি করেছে বিভিন্ন রাজ্য। তার জেরে যাত্রী কমেছে ভিস্তারা বিমানে (Vistara Airlines)। তাই ফেব্রুয়ারিতে বেশ কয়েকটি উড়ান (Flight) বাতিল করল ওই সংস্থা। এছাড়া কয়েকটি উড়ানের সময় নির্ধারণ করা হয়েছে নতুন করে। এর ফলে অসন্তুষ্ট হয়েছেন বহু যাত্রী। টুইটারে এক যাত্রী অভিযোগ করেছেন, ভিস্তারার কাস্টমার কেয়ার সেন্টারে ফোন করলেও কারও সাড়া পাওয়া যাচ্ছে না।

ইসরোর বিজ্ঞানী শিবাশিস প্রুস্তি টুইট করে বলেছেন, “ডিয়ার ভিস্তারা এয়ারলাইন্স, আগামী ৫ ফেব্রুয়ারি আমার দিল্লি থেকে ভুবনেশ্বরে যাওয়ার কথা ছিল। কিন্তু আমার টিকিট বাতিল করা হয়েছে। ভিস্তারার কাস্টমার কেয়ার নম্বরকেও আমার সস্তা চমক বলেই মনে হয়। কারণ ৪৮ ঘণ্টা ধরে ওই নম্বর টানা ব্যস্ত রয়েছে।” বিজ্ঞানী চান, তাঁর বাতিল হওয়া টিকিটের পুরো টাকা ফেরত দেওয়া হোক।

সোমবার ভিস্তারার মুখপাত্র বলেন, “কোভিড সংক্রমণ বৃদ্ধি ও বিভিন্ন রাজ্যের কড়াকড়ির ফলে বিমানের যাত্রী কমেছে। তবে জানুয়ারির তুলনায় ফেব্রুয়ারির যাত্রীসংখ্যা সামান্য বেড়েছে।” একইসঙ্গে জানানো হয়েছে, বিমানের দিনক্ষণ পরিবর্তন হলে যাত্রীরা ভাড়ার ওপরে ছাড় পাবেন। ভিস্তারার দাবি, কোনও যাত্রী যদি টিকিটের টাকা ফেরত চান, তাঁকে ফেরত দেওয়া হচ্ছে।

কোভিডের ওমিক্রন ভ্যারিয়ান্ট ছড়িয়ে পড়ার পরে বিভিন্ন বিমান সংস্থা একাধিক উড়ান বাতিল করেছে। কয়েকটি উড়ানের দিনক্ষণ পরিবর্তন করা হয়েছে। কিছুদিন আগেই দেশের বৃহত্তম বিমান সংস্থা ইন্ডিগো ঘোষণা করেছে, যাত্রীসংখ্যা কমে যাওয়ার জন্য ২০ শতাংশ উড়ান বাতিল করা হয়েছে।

You might also like