Latest News

দ্রাবিড়ের নজিরের সামনে বিরাট, সেঞ্চুরিয়নে আকাশের মুখ ভার, ভোগাতে পারে বৃষ্টি

দ্য ওয়াল ব্যুরো: দক্ষিণ আফ্রিকায় ভারতের প্রথম টেস্ট বৃষ্টির জন্য ভুগতে হতে পারে। কারণ সেঞ্চুরিয়নের আকাশের মুখ ভার। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, ২৬ ডিসেম্বর থেকে শুরু হওয়া টেস্ট বৃষ্টিবিঘ্নিত হতে পারে।

এবার কোহলিদের দক্ষিণ আফ্রিকা সফরের আগেও নজরে রয়েছে প্রকৃতি। কেননা, সেঞ্চুরিয়নের পূর্বাভাষ যদি সত্যি হয়, তবে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের জন্য খুশির খবর অপেক্ষা করছে না মোটেও। কেননা পূর্বাভাষ অনুযায়ী বক্সিং-ডে টেস্টের প্রথম দু’দিনই ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সম্ভাবনা আবার ৬০ শতাংশেরও বেশি।

তৃতীয় দিনে বৃষ্টির সম্ভাবনা তেমন একটা নেই। তবে টেস্টের শেষ ২ দিনেও ম্যাচে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারে বৃষ্টি। সব মিলিয়ে প্রথম টেস্টের পাঁচ দিনে বিক্ষিপ্ত ঝড়বৃষ্টির পূর্বাভাষ রয়েছে। সুতরাং ম্যাচ দফায় দফায় বন্ধ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে, দক্ষিণ আফ্রিকায় ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়ের থেকে রানের দিক থেকে এগিয়ে যেতে পারেন বিরাট কোহলি। বিদেশের মাঠে দ্রাবিড় সফল হলেও দক্ষিণ আফ্রিকার মাঠে সফলতা তেমন পাননি।

২২টি ইনিংসে করেছেন ৬২৪ রান। গড় ২৯.৭১। একটি শতরান। দু’টি অর্ধশতরান। সেই একই জায়গায় বিরাট ১০ ইনিংসে করেছেন ৫৫৮ রান, দুটি সেঞ্চুরি, দুটি হাফসেঞ্চুরি। মাত্র ৬৬ রান করলেই তিনি টপকে যাবেন রাহুলকে। ভিভিএস লক্ষ্মণের ৫৫৬ রানকেও ছাপিয়ে যাবেন কোহলি।

বিরাট আর ১৭৭ রান করলে প্রোটিয়াদের বিপক্ষে রানের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসবেন।  কোহলি ১০৭৫ রান করেছেন ৫৯.৭২ গড়ে। সেখানে দ্রাবিড়ের রান ১২৫২, গড় ৩৩.৮৩। ২৫ টেস্টে ১৭৪১ রান করে শচীনই অবশ্য শীর্ষে রয়েছে ভারতীয় ব্যাটসম্যানদের তালিকায়।

শেষ ৫৮টি ইনিংসে কোনও সেঞ্চুরি নেই কোহলির। সেই নিয়ে শিবিরে চাপা চিন্তা রয়েছে। কোচ দ্রাবিড় আশা করছেন এই সফরেই কোহলির ব্যাটে সেঞ্চুরি দেখা যাবে। তার মধ্যেই ভারতীয় দলের নেট প্র্যাকটিস জমজমাটভাবে চলছে।

 

You might also like