Latest News

এক রাস্তার বরাদ্দে অন্য রাস্তা তৈরির নালিশ গ্রামবাসীদের, ময়নাগুড়িতে বিক্ষোভ

দ্য ওয়াল ব্যুরো, জলপাইগুড়ি: এক জায়গায় রাস্তা তৈরির (road construction) বরাদ্দ টাকা খরচ হল অন্য জায়গায়। প্রতিবাদে চোর ধরো জেল ভরো আন্দোলনে নামার হুমকি দিলেন গ্রামবাসীরা (villagers)। পাকা রাস্তার তৈরি নিয়ে এই দুর্নীতির অভিযোগ উঠল ময়নাগুড়ির (Mainaguri) আমগুড়িতে। এক জায়গার রাস্তা তৈরির জন্য বরাদ্দ টাকা দিয়ে স্থানীয় পঞ্চায়েত নিজের খেয়াল খুশি মতো অন্য জায়গায় রাস্তা তৈরি করে ফেলেছে বলে অভিযোগ।

ঘটনার প্রতিবাদে বিক্ষোভে সামিল হন ময়নাগুড়ি ব্লকের আমগুড়ি গ্রাম পঞ্চায়েতের ৩৮ নম্বর বুথের গ্রামবাসীরা। তাঁরা জানান, গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ বড় রাস্তা থেকে কৈলাস রায়ের বাড়ি পর্যন্ত পাকা রাস্তা করার জন্য বোর্ড ঝুলিয়েছিলেন। সেই কাজের জন্য ৪ লক্ষ ৯৬ হাজার ৩১৪ টাকা বরাদ্দ করা হয়েছিল। কিন্তু এরপরও কাজ হয়নি। রাস্তার কাজ না হওয়ার পরেও সেই টাকা খরচ করা হয়েছে অন্যত্র। তাই এই রাস্তা দ্রুত না করা হলে বৃহত্তর আন্দোলনের পথে যাবেন সবাই।

স্থানীয় বাসিন্দা কৈলাশ রায় বলেন, “বড় রাস্তা থেকে আমার বাড়ি পর্যন্ত প্রায় ১৯০ মিটার সিমেন্টের রাস্তা তৈরি হবে, এখানে বোর্ড লাগিয়ে সে কথা জানানো হয়। কিন্তু এখন দেখা যাচ্ছে আমাদের এই রাস্তার জন্য বরাদ্দ টাকা দিয়ে অন্য জায়গায় রাস্তা হয়েছে। আমরা চাই অবিলম্বে আমাদের রাস্তা করা হোক। আর যদি এই কাজ না হয় তবে আমরা চোর ধরো জেল ভরো এই আন্দোলনে নামবো।”

গ্রাম পঞ্চায়েতের প্রধান দিলীপ রায় অবশ্য বলেন, “রাস্তা যে দিক দিয়ে শুরু হওয়ার কথা ছিল তা অন্যদিক দিয়ে হচ্ছে। ওই বোর্ড তুলে নিয়ে এসে গ্রামবাসীরা আরেকদিকে রেখে বিক্ষোভ দেখাচ্ছে। গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে সমস্ত রাস্তার কাজ করা হবে।” জেলা পরিষদের সহ-সভাধিপতি দুলাল দেবনাথ অবশ্য জানান, বিষয়টা তাঁর জানা নেই। তিনি বিডিওর সঙ্গে কথা বলবেন।

চক্রবূহ্যে বন্দি গাড়ি, ফিল্মি কায়দায় ডাকাত ধরল খেজুরি থানার পুলিশ

You might also like