Latest News

ইসলামপুরে ফুচকা খেয়ে একসঙ্গে অসুস্থ শতাধিক! আতঙ্কে গ্রামবাসীরা

দ্য ওয়াল ব্যুরো: সাধের ফুচকা। তাতেও কিনা বিপত্তি! টক জল আর আলু-মাখা সহযোগে ফুচকা (Panipuri) খেতে গিয়ে মুর্শিদাবাদে (Mursidabad) হাসপাতালে ভর্তি হতে হল শতাধিক গ্রামবাসীকে।

বিশ্বভারতী: ছাত্র আন্দোলনে বহিরাগত ইন্ধন, উপাচার্যকেও কড়া বার্তা হাইকোর্টের

ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের ইসলামপুর থানার কাশিমনগর সিতানগর এলাকায়। মঙ্গলবার বিকেলে এক ফুচকা বিক্রেতার কাছ থেকে ফুচকা খেয়ে ১৫০ জন অসুস্থ হয়ে পড়েছেন বলে খবর। অভিযোগ, ওই ফুচকা, আলু বা টক জলে কিছু ছিল যা থেকে সকলের এক সঙ্গে এমন শরীর খারাপ হল।

ইসলামপুর গ্রামীণ হাসপাতাল, রানীনগর গোধনপাড়া গ্রামীণ হাসপাতাল এবং ডোমকল মহকুমা হাসপাতালে অসুস্থদের সকলকে ভর্তি করা হয়েছে। আপাতত তারা চিকিৎসাধীন রয়েছেন। তাঁদের পরিবার সূত্রের খবর, মঙ্গলবার বিকেলে গ্রামে এক ব্যক্তি ফুচকা বিক্রি করতে এসেছিলেন। তার কাছে ফুচকা খাওয়ার জন্য বেশ ভিড়ও হয়েছিল। কিন্তু খাওয়ার পর ক্রেতাদের সকলেই অসুস্থ হয়ে পড়েছেন। খবর পেয়ে ঘটনাস্থলে যান ইসলামপুর থানার ওসি মোঃ খুরশিদ আলম। হাসপাতালে গিয়ে রোগীদের সঙ্গেও তিনি দেখা করেছেন। কেন ফুচকা থেকে এমনটা হল তা খতিয়ে দেখা হচ্ছে। সাধের ফুচকা থেকে এমন ঘটনা ঘটায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। ফুচকা খাওয়া কতটা সুরক্ষিত উঠতে শুরু করেছে সেই প্রশ্নও।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like