Latest News

‘তুমি কি মহম্মদ?’ গণপিটুনি বৃদ্ধকে, মৃত্যুর পর জানা গেল তিনি হিন্দু! বর্বরতা মধ্যপ্রদেশে

দ্য ওয়াল ব্যুরো: ‘নাম কী? মহম্মদ?’, বারবার ধর্মীয় পরিচয় জানার জন্য জোর করলেও বলতে পারেননি তিনি। সদুত্তর না পাওয়ায় মধ্যপ্রদেশের (Madhyapradesh) এক বৃদ্ধকে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল স্থানীয় বিজেপি নেতা ও তাঁর সাঙ্গপাঙ্গদের বিরুদ্ধে! জানা গেছে, যে বৃদ্ধের মৃত্যু হয়েছে তিনি মানসিক ভারসাম্যহীন। (Video)

পুলিশ সূত্রে খবর, মৃত ব্যক্তির নাম ভানয়ারলাল জৈন। মধ্যপ্রদেশের রাতলাম জেলার সর্সির বাসিন্দা। গত ১৫ মে রাজস্থানের একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন তিনি। তবে তারপর থেকেই নিখোঁজ ছিলেন। পরিবারের তরফে থানায় নিখোঁজ ডায়েরি করা হয়। তারপর পুলিশ তাঁর খোঁজে নানা জায়গায় ফটো দেয়।

গতকাল অর্থাৎ শুক্রবার নিমাচের রাস্তার ধারে মেলে ওই ৬৫ বছর বৃদ্ধের মৃতদেহ। যদিও রাত পেরোতে না পেরোতেই একটি ভিডিও (Video) সামনে আসে। যাতে দেখা যাচ্ছে, ওই বৃদ্ধের কাছ থেকে আধার কার্ড চাইছেন এক বিজেপি নেতা। এমনকি বারবার তাঁর নাম জানতে চাওয়া হচ্ছে। বলতে না পারায় মারধর করা হচ্ছে।

সেই ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে নেট পাড়ায়। নেটিজেনরা ঘটনার তীব্র নিন্দা করছেন। বৃদ্ধের পরিবার এই ভিডিও দেখিয়ে ওই বিজেপি নেতার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করে।

মধ্য প্রদেশ পুলিশ জানিয়েছে, যে বিজেপি নেতার বিরুদ্ধে অভিযোগ উঠেছে তাঁর নাম দীনেশ কুশওয়াহা। দায়িত্বপ্রাপ্ত পুলিশ অফিসার জানিয়েছেন, অভিযুক্তের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। রাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রী জানিয়েছেন, ঘটনার তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। রাজ্যের বিজেপি নেতৃত্বের তরফে বলা হয়েছে, অভিযুক্তকে অভিযুক্ত হিসেবেই দেখা হবে। সে কোন দলের তা বিচার্য নয়।

রাজীবের জন্মদিনে টুইট বিতর্কে অধীর, হ্যান্ডেল হ্যাক হয়েছে বলে দাবি কংগ্রেস নেতার

You might also like