Latest News

কিলি-নিমা শোনালেন জনগণমন, ভারতের প্রজাতন্ত্র দিবসে আবেগ আফ্রিকায়! দেখুন ভিডিও

দ্য ওয়াল ব্যুরো: জনগণমন অধিনায়ক জয় হে… বিশ্বের যে কোনও প্রান্তেই বেজে উঠুক না কেন এই গান, প্রতিটি ভারতবাসীর বুকে তা দোলা দিয়ে যেতে বাধ্য। এবার সেই দোলায় আরও একবার ভাসল সোশ্যাল মিডিয়া। ভারতের জাতীয় সঙ্গীতের সঙ্গে ঠোঁট মিলিয়ে সবাইকে আবেগে ভাসিয়ে দিলেন আফ্রিকার তানজানিয়ার দুই টিকটক স্টার কিলি পল এবং নিমা পল।

দু’দিন আগেই বীরভূমের শিল্পী ভুবন বাদ্যকরের চরম ভাইরাল গান কাঁচা বাদামের সঙ্গে নেচে গোটা আফ্রিকাকে নাচিয়ে দিয়েছিলেন কিলি পল। তার পরেই প্রজাতন্ত্র দিবসে দিলেন দারুণ চমক। বোন নিমা পলকে সঙ্গে নিয়ে উপস্থাপনা করলেন ভারতের জাতীয় সঙ্গীত।

দু’জনেরই পরনে তানজানিয়ার স্থানীয় পোশাক। নিমা পরেছেন নীল রঙের কাপড়, কাঁধের ওপর দিয়ে বাঁধা, কিলির পরনে লাল-কালো। দুজনেরই ডান হাত মুঠো করে বুকের কাছে রাখা। চোখ-মুখে দেশপ্রেমের দৃঢ় এক্সপ্রেশন। কে বলবে, এই জাতীয় সঙ্গীতের ভাষাটুকুও তাঁরা বুঝতে পারছেন না! কে বলবে, এ গান তাঁদের নিজেদের নয়!

দেখুন ভিডিও।

২৬ বছর বয়সি কিলি পেশায় কৃষক। তাঁর বোন নিমা। তাঁরা আফ্রিকার বিখ্যাত মাসাই উপজাতির প্রতিনিধি। সোশ্যাল মিডিয়ায় এই মুহূর্তে তুমুল ভাইরাল তাঁরা। কখনও অরিজিৎ সিং, কখনও জুবিন নটিয়াল, বলিউডের বিভিন্ন গানের সঙ্গে ঠোঁট মিলিয়ে তাঁরা দারুণ সব রিল বানান। কিলি-নিমা এখন এদেশের নেটিজেনদের কাছে অতি জনপ্রিয়। তবে তাঁরা যে এবার ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে ‘জনগণমন’-র সঙ্গে ঠোঁট মিলিয়ে ফেলবেন এভাবে, তা কেউ ভাবতেও পারেননি!

এদিন নাচের ভিডিও পোস্ট করে কিলি পল লেখেন, হ্যাপি রিপাবলিক ডে, জয়হিন্দ। ভিডিও পোস্ট করার পরেই লাইক, শেয়ারের সংখ্যা আকাশ ছোঁয়া। প্রশংসার ঝড় ওঠে কমেন্ট বক্সে।

বেশ কিছুদিন ধরেই বিভিন্ন ভাষার গানের সঙ্গে ঠোঁট মিলিয়ে, নেচে ভিডিও করছেন কিলি ও নিমা। কিন্তু মাস কয়েক আগে জুবিন নটিয়ালের কণ্ঠে শেরশাহ ছবির গান ‘রাতিয়া লম্বিয়া’ গাইতেই তাঁরা তুমুল ভাইরাল হয়ে যান। অলকা ইয়াগনিক ও উদিত নারায়ণ জুটির ‘দিল লাগা লিয়া ম্যায়নে’ গানে তাঁদের তৈরি রিলও দারুণ জনপ্রিয় হয়।

কয়েক লক্ষ মানুষ ফলো করেন তাঁদের। অজানা ভাষাভাষির দুই ভাইবোনকে জনপ্রিয় হিন্দি গানের সঙ্গে এত সুন্দর ঠোঁট মেলাতে দেখে আর এক্সপ্রেশন প্রকাশ করতে দেখে নেটিজেনরা আবেগে ভেসে যান। সকলের চোখের মণি হয়ে ওঠে এই ভাইবোন জুটি।

এবার সেই কিলি-নিমাই আফ্রিকার মধ্যে ছড়িয়ে দিলেন ভারতের জাতীয় সঙ্গীতকে।

You might also like