Latest News

এক হাতে বাবার হাত, আরেক হাতে প্রয়াত মায়ের ছবি, বিয়ের আসরে কনে

দ্য ওয়াল ব্যুরো: বাবার (father) হাত ধরে বিয়ের  মণ্ডপে (marriage venue) ঢুকছেন পাত্রী (bride), বুকের কাছে হাতে ধরে থাকা মায়ের (mother) ছবি (photo)। চোখে জল। মা এই দুনিয়ায় নেই। শুধু আছে তাঁকে ঘিরে অসংখ্য স্মৃতির (memories) মিছিল। হ্যাঁ, আর অবশ্যই তাঁর স্নেহ-ভালবাসা-আশীর্বাদ। পাকিস্তানের (pakistan) এই কনের এহেন ভিডিও ভাইরাল  হয়ে চোখের  জলে (emotion) (tears) ভাসিয়েছে সোস্যাল মিডিয়াকে।

ঝলমলে লালরঙা বিয়ের পোশাকে উজ্জ্বল সেই কনের মুখ, কিন্তু কোথাও যেন বিষন্নতার ছোঁয়া। মেয়ের  হাত ধরে থাকা আবেগপ্রবণ বাবাও চোখ মুছছেন।

ইনস্টাগ্রামে আবেগময় মুহূর্তগুলি শেয়ার করেছেন পাকিস্তানি আলোকচিত্রী মাহা ওয়াজাত খান। তিনি মা হারানো দুনিয়ার সব মেয়েকে ভিডিওটি উত্সর্গ করেছেন। কনের আত্মীয়স্বজনরা নিজেরাও কাঁদছেন, আবার তার চোখ মুছিয়ে দিচ্ছেন। ৫৭ সেকেন্ডের ক্লিপের শেষ দৃশ্য হল বিদাইয়ের সময় মেয়ে-বাবা পরস্পরকে জড়িয়ে কান্নায় মিলে যাচ্ছেন। ভিডিওটি দুদিন ধরে প্রায় ৩ লাখ ভিউ হয়েছে, তাতে  কমেন্ট পড়েছে ৮০০র ওপর। একজন লিখেছেন, বেশিক্ষণ দেখতে পারিনি। যতবার দেখি, ভিতর থেকে কান্না দলা পাকিয়ে ওঠে। এ আবেগ সামলানো কঠিন।

এই প্রথম অবশ্য এমন ভিডিও প্রকাশ্যে এল, এমন নয়। চলতি বছরের গোড়ায় নেটদুনিয়ার মন মজানো এক ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছিল, নিজের পছন্দের গান বাজানো হচ্ছে  না বলে বিয়ের আসরে ঢুকতে নারাজ পাত্রী। আরেক ভিডিওতে দেখা যায়, কোভিড কালে বিয়ের সময় শারীরিক দূরত্ববিধি বজায় রাখতে পাত্রপাত্রী কেমন  দূরে সরে সরে যাচ্ছেন।

 

You might also like