Latest News

প্রয়াত নির্মলা মিশ্র! ফের নক্ষত্রপতন বাংলা সঙ্গীত জগতে

দ্য ওয়াল ব্যুরো: ফের দুঃসংবাদ! বাংলা সঙ্গীত জগতে আবারও নক্ষত্রপতন৷ সন্ধ্যা মুখোপাধ্যায়ের পর প্রয়াত (passes away)হলেন আর এক সঙ্গীত শিল্পী নির্মলা মিশ্র (Nirmala Mishra)৷ শনিবার রাত ১২.০৫ মিনিটে দক্ষিণ কলকাতার চেতলার বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই প্রবীণ শিল্পী৷ জানা গেছে, গত বেশ কয়েক মাস ধরেই বার্ধ্যকজনিত অসুস্থতায় ভুগছিলেন নিৰ্মলাদেবী৷ মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর৷

‘এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না’, ‘ও তোতা পাখি রে’-এর জনপ্রিয় গানগুলি গেয়েছিলেন নির্মলা মিশ্র। বাংলা আধুনিক গানের ইতিহাসে তাঁর নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে। এর পাশাপাশি বাংলা ছবির জন্য প্লে-ব্যাকও গেয়েছেন তিনি। জনপ্রিয় হয়েছে সে গানগুলিও। নির্মলা মিশ্রের স্বামী প্রদীপ দাশগুপ্তও ছিলেন একজন শিল্পী এবং গীতিকার।

এশিয়ার সবচেয়ে ধনী মহিলা সাবিত্রী জিন্দাল! কে তিনি, কী তাঁর পরিচয়

গত ডিসেম্বর মাসেও চিকিৎসার জন্য নার্সিংহোমে ভর্তি করতে হয়েছিল শিল্পীকে৷ তবে সেবার সুস্থ হয়ে বাড়ি ফিরে এসেছিলেন। শনিবার রাতে সেই বাড়িতেই হৃদরোগে আক্রান্ত হয়ে শিল্পীর মৃত্যু হয় বলে জানিয়েছেন তাঁর চিকিৎসক৷ শনিবার রাতে তাঁর মরদেহ শহরেরই একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গিয়ে রাখা হয়।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি দপ্তরের পক্ষ থেকে রবীন্দ্র সদনে আজ, ৩১শে জুলাই সকাল ১১টা থেকে প্রয়াত সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্রের প্রতি শ্রদ্ধা জানানোর ব্যবস্থা করা হয়েছে।

You might also like