Latest News

ফের দুর্ঘটনা বন্দে ভারতে! মোদীর রাজ্যে চলছে ভোট, তার মধ্যেই গরুকে ধাক্কা মারল এই সুপারফাস্ট ট্রেন

দ্য ওয়াল ব্যুরো: গুজরাতে (Gujarat) চলছে বিধানসভা নির্বাচন। তার মধ্যেই সে রাজ্যে বৃহস্পতিবার রাতে ফের দুর্ঘটনার মুখে পড়ল দেশের গর্বের রেল, ‘বন্দে ভারত এক্সপ্রেস’ (Vande Bharat Express)! জানা গেছে, মুম্বই থেকে গান্ধীনগরগামী এই সুপারফাস্ট এক্সপ্রেস ট্রেনটি গুজরাতের উদভাদা এবং ভাপি স্টেশনের মাঝে ধাক্কা মেরে বসে একটি গরুকে। এর ফলে ট্রেনটির সামনের প্যানেলে একটি ছোট ফাটল ধরে গিয়েছে।

এই প্রথম নয়। এই নিয়ে চার দফায় বন্দে ভারত এক্সপ্রেস ধাক্কা মারল গরু-মোষকে। এই মাসের ৮ তারিখে আনন্দ স্টেশনের কাছে বন্দে ভারত এক্সপ্রেসের ধাক্কায় এক মহিলার মৃত্যুও হয়েছিল। গত ৩০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ট্রেনের উদ্বোধন করেছিলেন। বৃহস্পতিবারই ছিল গুজরাতে প্রথম দফায় ৮৯টি আসনে ভোটগ্রহণ। সেই দিনই এমন ঘটনা ঘটে যাওয়ায় বিজেপি শিবিরে খানিক অস্বস্তিই বাড়ল।

বন্দে ভারত এক্সপ্রেসের গতিবেগ ১৬০ কিলোমিটার প্রতি ঘণ্টায়। যাত্রা শুরুর দু’মিনিটের সামান্য বেশি সময়েই এই গতিতে ছুটতে পারে সে। ফলে অনেক তাড়াতাড়ি, আরামদায়ক ভাবে এই ট্রেনে করে গন্তব্যে পৌঁছন যাত্রীরা। তবে যেসব জায়গায় বসতিপূর্ণ এলাকার মধ্যে দিয়ে রেললাইন গেছে, সেখানে দ্রুতগতির এই ট্রেন চালানোর ঝুঁকি নিয়ে বারবারই প্রশ্ন উঠেছে। এবার ফের গরুকে ধাক্কা মারল ট্রেন।

পালিয়ে বিয়ে করবে যুগল, বান্ধবীকে খুন করে পুড়িয়ে দিল মুখ! নয়ডায় এ কী নৃশংস কাণ্ড

You might also like