Latest News

যেন লকডাউন! দ্বিতীয় হুগলি সেতুতে ফিরে এল দু’বছর আগের ছবি

দ্য ওয়াল ব্যুরো: যেদিকে চোখ যায়, শুনশান চারপাশ! খাঁ-খাঁ করছে রাস্তা (street), ফ্লাইওভার (Flyover)। গাড়ি (transport) তো দূর, কোথাও জনমানব নেই! দু’বছর আগে করোনা অতিমহামারীর কারণে দেশজুড়ে লকডাউন (covid lockdown) ঘোষণা করেছিল সরকার। মঙ্গলবার বিজেপির (BJP) ত্রিমুখী নবান্ন অভিযানের জন্য পুলিশ সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে শহরের একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা। আর তার জেরেই বেলা গড়াতেই শুনশান রাস্তাঘাট, যা উস্কে দিল কোভিডকালের সেই স্মৃতি।

Image - যেন লকডাউন! দ্বিতীয় হুগলি সেতুতে ফিরে এল দু'বছর আগের ছবি

দুপুর ১টা থেকে ইতিমধ্যেই নবান্ন অভিমুখে রওনা হয়ে গেছে গেরুয়া শিবিরের ত্রিফলা মিছিল। কলেজ স্ট্রিট, হাওড়া ময়দান এবং সাঁতরাগাছি থেকে একযোগে তিনটি মিছিল চলেছে নবান্ন অভিমুখে। প্রবল যানজটের আশঙ্কায় আগে থেকেই শহরের বেশ কিছু রাস্তা সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল কলকাতা ট্রাফিক পুলিশ। সেই মতোই মহাত্মা গান্ধী রোড, স্ট্র্যান্ড রোড, কলেজ স্ট্রিট, হাওড়া ও দ্বিতীয় হুগলি সেতুতে যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। বেলা ১২টা থেকেই হাওড়া ব্রিজে ভারী যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

সকাল ৮টা থেকে বন্ধ থাকবে যতক্ষণ না অভিযান শেষ হচ্ছে, ততক্ষণ পর্যন্ত দ্বিতীয় হুগলি সেতুও বন্ধ করে দেওয়া হয়েছে। সকাল থেকেই নবান্নমুখী রাস্তা ব্যারিকেড করে ঘিরে রেখেছে পুলিশ। এমনকি, সাঁতরাগাছির কাছে অ্যাম্বুলেন্সকে ফিরিয়ে দেওয়ার ঘটনাও দেখা গেছে।

Image - যেন লকডাউন! দ্বিতীয় হুগলি সেতুতে ফিরে এল দু'বছর আগের ছবি

আর সেই কারণেই এমন শুনশান রাস্তাঘাট। নবান্নের আশেপাশে বিদ্যাসাগর সেতুর যানবাহনহীন ফ্লাইওভার কার্যত ফিরিয়ে এনেছে দু’বছর আগেকার লকডাউনের সেই স্মৃতি।

মহিলা পুলিশকে শুভেন্দু: ডোন্ট টাচ মাই বডি, পুরুষ পুলিশকে ডাকুন

You might also like