Latest News

মিড ডে মিলে নুন দিয়ে ভাত মেখে খাচ্ছে পড়ুয়ারা! যোগীরাজ্যের সরকারি স্কুলের ভিডিও ভাইরাল

দ্য ওয়াল ব্যুরো: উত্তরপ্রদেশের (Uttarpradesh) সরকারি স্কুল (school)। গাছের তলায় সার বেঁধে বসে মিড ডে মিলের (mid day meal) খাবার খাচ্ছে পড়ুয়ারা (students)। কিন্তু পাতের দিকে তাকালেই চোখ কপালে উঠবে। ডিম কিংবা মাংস তো কষ্টকল্পনা। নিদেনপক্ষে সয়াবিনটুকুও নেই। শুধু নুন (salt) দিয়ে মেখেই কাঁচা ভাত (boiled rice) খাচ্ছে স্কুলের কচিকাঁচারা।

উত্তরপ্রদেশের অযোধ্যার একটি সরকারি প্রাথমিক স্কুলের এমনই ঘটনার ভিডিও সম্প্রতিক ভাইরাল হয়েছে ইন্টারনেটে। যা প্রকাশ্যে আসার পরেই তোলপাড় পড়ে গেছে রাজ্যে। সূত্রের খবর, পড়ুয়াদের জন্য ভাত ছাড়াও বরাদ্দ রয়েছে অন্য খাবার। স্কুলের ভিতরে দেওয়ালের উপর বড় বড় করে লেখা রয়েছে সেই তালিকা। কিন্তু লেখা থাকাই সার, পড়ুয়াদের পাতে পড়ে না তার কোনওটাই। জানা গেছে, ওই স্কুলের পড়ুয়ারা প্রায়শই মিড ডে মিলের খাবার নিয়ে বাড়িতে চলে যায়। আর তাতেই অভিভাবকরা লক্ষ্য করেছিলেন, দীর্ঘদিন ধরেই শুধুমাত্র নুন আর ভাত নিয়ে বাড়িতে আসছে পড়ুয়ারা। এরপরই আসল ঘটনা জানতে স্কুলে গিয়ে হাজির হন কয়েকজন অভিভাবক। তার পরেই সামনে আসে আসল ঘটনা।

তবে ভিডিওটি ভাইরাল হতেই নড়েচড়ে বসেছে জেলা প্রশাসন। ইতিমধ্যে স্কুলের অধ্যক্ষকে বরখাস্ত করার নির্দেশ দিয়েছেন অযোধ্যার জেলাশাসক নীতীশ কুমার। তিনি বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি আরও জানিয়েছেন, স্কুলের প্রধান শিক্ষিকাকেও বরখাস্ত করা হবে।

‘এক বছর ধরে খাচ্ছিলাম!’ রোগীর পেট থেকে ৬২টা স্টিলের চামচ বের করলেন চিকিৎসক

You might also like