Latest News

‘শুক্রবারের পর শনিবার আসে’, বুলডোজার অভিযানের ছবি-সহ হুঁশিয়ারি টুইট যোগীর মিডিয়া অ্যাডভাইজারের

দ্য ওয়াল ব্যুরো: আগেই হুঁশিয়ারি দিয়েছিল প্রশাসন। শনিবার থেকে কানপুর-সহ উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বিভিন্ন জায়গায় দাঙ্গাবাজদের ঘর-বাড়ি বুলডোজার (Bulldozer) দিয়ে ভেঙে গুড়িয়ে দেওয়া শুরু করল। গতকাল শুক্রবারের গোলমালের ঘটনায় ২৩৭জনকে উত্তরপ্রদেশ পুলিশ গ্রেফতার করেছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) পুলিশ-প্রশাসনকে ‘জিরো টলারেন্স’ মনোভাব নিয়ে দাঙ্গাকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন।

এরই মধ্যে এদিন মুখ্যমন্ত্রী যোগীর মিডিয়া অ্যাডভাইজার মৃত্যুঞ্জয় কুমার বুলডোডার অভিযানের ছবি-সহ টুইট করেছেন। হিন্দিতে লেখা টুইটে তিনি বলেছেন, দাঙ্গাবাজদের মনে রাখা দরকার, প্রতি শুক্রবারের পর শনিবার আসে।

প্রসঙ্গত, বিজেপির দুই মুখপাত্র নূপুর শর্মা ও নবীন জিন্দলের ইসলামের নবী হজরত মহম্মদ সম্পর্কে মন্তব্য ঘিরে উত্তরপ্রদেশেই প্রথম গোলমাল বাঁধে। গত সপ্তাহে শুক্রবার কানপুর শহরের কিছু এলাকায় তুমুল অশান্তি হয়। আর গতকাল শুক্রবার বড় ধরনের অশান্তি হয়েছে প্রয়াগরাজে। এছাড়া শাহারানপুরেও গোলমাল হয়।

ওয়াকিবহাল মহলের খবর, দাঙ্গার ঘটনায় মুখ্যমন্ত্রী যোগী পুলিশ-প্রশাসনের একাংশের ভূমিকায় অসন্তুষ্ট। যোগী মাঝে মাঝে মধ্যেই দাবি করে থাকেন তাঁর সময়ে উত্তরপ্রদেশ দাঙ্গার সংস্কৃতি থেকে মুক্ত হয়েছে। কথায় কথায় দাঙ্গা-হাঙ্গামা এখন অতীত। কিন্তু গত কয়েকদিন যে সব রাজ্য নূপুর, নবীনদের বক্তব্যের কারণে অশান্ত উত্তরপ্রদেশ তার অন্যতম। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ঘন ঘন পুলিশ-প্রশাসনের সঙ্গে বৈঠক করছেন। তাঁর নির্দেশ কঠোর হাতে দাঙ্গাবাজদের দমন করত হবে।

মহম্মদের (সাঃ) সম্মান কি এতই ঠুনকো! আমরা ফাঁদে পা দিচ্ছি না তো!

তাঁর মিডিয়া অ্যাডভাইজার টুইটে বলতে গেলে সেই বার্তাই দিয়েছেন। বুলডোজার অভিযান ঘিরে রাজ্যের নানা প্রান্তে এখন কান্নার রোল। এবার বিধানসভা ভোটের আগেই বুলডোজার শাসনের হুঁশিয়ারি দিয়েছিলেন যোগী। গোলমাল, খুন, ধর্ষণে অভিযুক্তদের ঘরবাড়ি বুলডোজার দিয়ে ভেঙে দেওয়া হচ্ছে। তা নিয়ে বিভিন্ন মহল থেকে সমালোচনার মুখেও অটল যোগীর প্রশাসন।

You might also like