Latest News

লখনৌতে পুলিশের গুলিতে নিহতের পরিবার পাবে ক্ষতিপূরণ, হবে সিবিআই তদন্তও

দ্য ওয়াল ব্যুরো: শুক্রবার লখনৌয়ের গোমতী নগরে পুলিশ কনস্টেবলের গুলিতে মৃত্যু হয়েছে তথ্য প্রযুক্তি কর্মী বিবেক তিওয়ারির। রাত দেড়টা নাগাদ ঘটে এই ঘটনা। তারপর থেকেই গোটা দেশ জুড়ে শোরগোল পড়ে গিয়েছে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চিঠি লিখেছেন নিহতের স্ত্রী কল্পনা তিওয়ারি।। তিনি দাবি করেছেন তাঁর স্বামীর মৃত্যুর জন্য এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হবে। তাঁকে পুলিশে চাকরি দিতে হবে। পুরো ঘটনার সিবিআই তদন্তও দাবি করেছেন কল্পনা।

অন্যদিকে জানা গিয়েছে বিবেকের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে দেখা করার দাবি জানিয়েছিলেন। এমনকী মুখ্যমন্ত্রী দেখা না করলে দাদার দেহ নিয়ে যোগীর বাড়িতে যাওয়ার হুঁশিয়ারিও দেন তিনি।

জানা গিয়েছে, প্রাথমিক ভাবে বিবেকের পরিবারের কয়েকটি দাবি মেনে নিয়েছে যোগী সরকার। সূত্রের খবর, বিবেক তিওয়ারির পরিবারকে ২৫ লক্ষ টাকার ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছে জেলাপ্রশাসন। এমনকী বিবেকের মৃত্যুর সিবিআই তদন্ততেও রাজি উত্তরপ্রদেশের সরকার।

এটাই প্রথম নয়। এর আগেও উত্তরপ্রদেশের পুলিশের বিরুদ্ধে অকারণে গুলি চালানোর অভিযোগ উঠেছে। বেশ কয়েকটি এনকাউন্টারের ঘটনায় ঘটেছে এই রাজ্যে। যদিও মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন, এই ঘটনা কোনওভাবেই এনকাউন্টার নয়। আদিত্যনাথ জানিয়েছেন, ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হবে। প্রয়োজনে সিবিয়াইকে দিয়েও তদন্ত করানো হবে।

উত্তরপ্রদেশ পুলিসের ডিজিপি ওপি সিং জানিয়েছেন, এই ঘটনায় অভিযুক্ত পুলিস কর্মীকে বরখাস্ত করা হবে। অভিযুক্তের বিরুদ্ধে নেওয়া হবে কড়া পদক্ষেপ। কোনওভাবেই বরদাস্ত করা হবে না এই ধরণের অপরাধ। অন্যদিকে সাংবাদিক বৈঠক করে লখনৌ পুলিসের সুপার কলানিধি নাইথানি বলেন, এই ঘটনার তদন্তের জন্য বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে।

You might also like