Latest News

US School Attack: আমেরিকার স্কুলে হঠাৎ এলোপাথাড়ি গুলি, নিহত ১৮ শিশু

দ্য ওয়াল ব্যুরো: ফের বন্দুকবাজের হানায় দিশাহারা আমেরিকা। টেক্সাসের একটি স্কুলে বন্দুকবাজের গুলিতে ১৮ জন শিশুর মৃত্যু হয়েছে (US School Attack)। মোট মৃতের সংখ্যা ২১। সাম্প্রতিক সময়ে মার্কিন যুক্তরাষ্ট্রের সবচেয়ে ভয়াবহ হামলা এটাই।

আরও পড়ুন: ইলিশের বাড়ি চাঁদপুর! বর্ষাদিনে মনকেমন করা স্বাদের ঠিকানা লুকিয়ে সেখানেই

জানা গেছে, মঙ্গলবার হঠাৎই টেক্সাসের একটি স্কুলে ঢুকে পড়ে বন্দুকধারী যুবক (US School Attack)। এই হামলাকারীর বয়স মাত্র ১৮ বছর। যে স্কুলটিতে সে হামলা চালিয়েছে সেখানে ৭ থেকে ১০ বছর বয়সি বাচ্চাদের পড়ানো হয়। স্কুলে ঢুকে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে সে। তার গুলির সামনে পড়ে ১৮ জন শিশুর মৃত্যু হয়েছে। সেই সঙ্গে স্কুলের আরও ৩ জন নিহত হয়েছেন। সংঘর্ষে মৃত্যু হয়েছে হামলাকারী যুবকেরও।

ইদানীং আমেরিকায় বন্দুকধারীর হামলার কথা প্রায়ই শোনা যাচ্ছে। কখনও ব্যস্ত মেট্রো স্টেশন, কখনও প্রকাশ্য রাস্তা, গুলি করে খুন করা হচ্ছে সাধারণ মানুষকে। সেই তালিকায় এবার যুক্ত হল বাচ্চাদের স্কুল। গুলির মুখে ঝরে গেল ১৮টি কচি প্রাণ। আমেরিকার ওই রব এলিমেন্টরি স্কুলটিতে অর্থনৈতিক ও সামাজিক দিক থেকে পিছিয়ে পড়া বাচ্চাদের পড়ানো হত বলে খবর।

সূত্রের খবর, ওই বন্দুকবাজ যুবক বাড়ি থেকে বেরোনোর আগে তার নিজের দিদিমাকে খুন করে এসেছে। স্কুলে ঢোকার সময় তার সঙ্গে বন্দুক এবং রাইফেল ছিল। হামলাকারী যুবকের নাম স্যালাভ্যাডর রামোস বলে জানা গেছে, সে আমেরিকার নাগরিক।

এই ঘটনায় গোটা আমেরিকা শোকস্তব্ধ। হোয়াইট হাউস থেকে মৃতদের শোকে দেশের পতাকা অর্ধনমিত রাখার কথা ঘোষণা করা হয়েছে।

You might also like