Latest News

ছাত্রকে দিয়ে গা-হাত টেপাচ্ছেন শিক্ষিকা! উত্তরপ্রদেশের সরকারি স্কুলের ভিডিও ভাইরাল

দ্য ওয়াল ব্যুরো: ক্লাস ভর্তি ছাত্রছাত্রী। তাদের মধ্যেই চেয়ারে নিশ্চিন্তে বসে আছেন শিক্ষিকা (Teacher)। পাশে দাঁড়িয়ে তাঁর গা-হাত টিপে দিচ্ছে (Body Massage) এক খুদে পড়ুয়া।

জানাজানি হতেই হইচই পড়ে গেছে উত্তরপ্রদেশের (Uttarpradesh) হরদইতে। পোখারি প্রাথমিক স্কুলের (school) ওই শিক্ষিকার (Teacher) ন্যক্কারজনক কীর্তির ভিডিও সামনে আসার পরেই বরখাস্ত করা হয়েছে অভিযুক্ত শিক্ষিকাকে।

জানা গেছে, বরখাস্ত হওয়া শিক্ষিকার নাম উর্মিলা সিং। ঘটনার ৪ দিন পর টুইটারে পোস্ট করা হয় ভিডিওটি। মুহূর্তে ভাইরাল হয়ে যায় সেটি। তারপরেই নেটিজেনদের কটাক্ষ আছড়ে পড়তে শুরু করেছে ভিডিওর কমেন্ট সেকশনে। একজন লিখেছেন, ‘লজ্জাজনক!’

‘এঁদের জন্যই সরকারি স্কুলের বদনাম হয়। এঁদের চাকরি পাওয়াই উচিত নয়। বাচ্চাদের দিয়ে কাজ করাচ্ছেন!’ মন্তব্য অন্য এক ক্ষুব্ধ নেটিজেনের।

কয়েকদিন আগেই অন্য একটি ঘটনায় উঠে এসেছিল যোগীরাজ্যের সরকারি স্কুলের নাম। সেই ঘটনায় উন্নাওয়ের একটি স্কুলে আকস্মিক পরিদর্শনের সময় দেখা গিয়েছিল, এক লাইনও ইংরেজি রিডিং পড়তে পারছেন না স্কুলের ইংরেজি ভাষার শিক্ষিকা।
ঘটনা সামনে আসতেই ওই শিক্ষিকাকে বরখাস্ত করার দাবি তুলেছিলেন উন্নাওয়ের জেলাশাসক দেবেন্দ্র কুমার পান্ডে।

একের পর এক ঘটনায় উত্তরপ্রদেশের সরকারি শিক্ষা ব্যবস্থার করুণ দশা ক্রমশই প্রকট হয়ে উঠছে, এমনটাই মনে করছেন ওয়াকিবহাল মহল।

School Uniform: স্কুলের ইউনিফর্মে কেন বিশ্ব বাংলা লোগো? রাজ্যের কাছে হলফনামা তলব করল হাইকোর্ট

You might also like