Latest News

শৌচাগারেই লাঞ্চ-ডিনার, যোগী রাজ্যে ‘অপমানিত’ কবাডি খেলোয়াড়রা, দেখুন ভিডিও

দ্য ওয়াল ব্যুরো: শৌচাগারের মধ্যে খাবারের স্তূপ রাখা। সেখান থেকেই থালায় করে ভাত-ডাল-তরকারি দেওয়া হচ্ছে কবাডি খেলোয়াড়দের! এমনই অভিযোগ উঠেছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) সাহারানপুর স্পোর্টস অ্যাকাডেমির (Saharanpur Sports Academy) বিরুদ্ধে। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই (Viral Video) নিন্দার ঝড় উঠেছে।

ভিডিওতে দেখা গেছে, বাথরুমের মধ্যে সারি সারি ইউরিনালের কাছে রাখা বেশ কয়েকটি খাবার ভর্তি পাত্র। কোনওটায় ভাত, কোনওটায় তরকারি বা ডাল। সেখান থেকেই ওই অ্যাকাডেমির কর্মীরা থালায় করে খাবার দিচ্ছেন কবাডি খেলোয়াড়দের। খাবার হাতে টয়লেট থেকে বেরতেও দেখা গেছে ভিডিওতে।

এমনই কয়েকটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। আরও একটি ভিডিওতে দেখা গেছে, সুইমিং পুলের কাছে উনুন ধরিয়ে রান্না হচ্ছে। ঘটনাটি সামনে আসতেই বিতর্ক শুরু হয়েছে।

খবরটি সরকারের নজরে আসতেই ওই অ্যাকাডেমির স্পোর্টস অফিসার অনিমেষ সাক্সেনাকে সাসপেন্ড করা হয়েছে বলে খবর। যদিও অনিমেষের দাবি, অ্যাকাডেমিতে জায়গা কম থাকার কারণেই এই ব্যবস্থা করতে বাধ্য হয়েছেন তিনি।

ঘটনা সম্পর্কে সাহারানপুর জেলা শাসক অখিলেশ সিং জানিয়েছেন, “ওখানে খারাপ ব্যবস্থার অভিযোগ ছিল। এই ঘটনায় ক্রীড়া কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। আমি ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছি। সংশ্লিষ্ট ব্যক্তিকে তিনদিনের মধ্যে তদন্তের রিপোর্ট জমা দেওয়ার কথা বলা হয়েছে।”

এই ঘটনায় রাজনৈতিক তরজা শুরু হয়ে গেছে। ভাইরাল ভিডিওগুলিকে হাতিয়ার করে বিরোধীরা রাজ্যের বিজেপি সরকারকে কাঠগড়ায় তুলেছে। তাদের দাবি, এহেন ব্যবস্থার ফলে খেলোয়াড়দের অপমান করা হয়েছে।

নয়ডায় নির্মীয়মান নালার দেওয়াল ধসে মৃত ৪, আহত ৯

You might also like