Latest News

মাঝ আকাশে অসুস্থ যাত্রীর পাশে কেন্দ্রীয় মন্ত্রী, দারুণ! ট্যুইট প্রধানমন্ত্রীর

দ্য ওয়াল ব্যুরো: কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী (finance minister of state) ভাগবত করদ একজন শিশু রোগ বিশেষজ্ঞ। মঙ্গলবার দিল্লি থেকে মুম্বই যাওয়ার সময় ইন্ডিগো ফ্লাইটে আচমকা অসুস্থ হওয়া এক সহযাত্রীকে (co passenger) প্রাথমিক চিকিত্সায় (first aid) সুস্থ করে তুলে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (narendra modi) সার্টিফিকেট (certificate)  (praise) পেলেন তিনি। তাঁর মন্ত্রক প্রকাশিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,  ওই যাত্রী রক্তচাপ সংক্রান্ত সমস্যার ফলে মাঝ আকাশে আচমকা অসুস্থ বোধ করেন। তাঁর মাথা ঝিমঝিম করতে থাকে। করদ তাঁর কাছে গিয়ে প্রাথমিক শুশ্রুষা করেন। ওই যাত্রী পড়ে গিয়েছিলেন। তাঁকে সুস্থ করে তোলেন করদ। ঘটনার ছবি শেয়ার করে সংবাদ সংস্থা এএনআই। তাতে দেখা যায়, বিমানের কয়েকটি সিট জুড়ে এলিয়ে আছেন ওই যাত্রী। তাঁকে দেখছেন করদ। তিনি নিজে এএনআইকে বলেন, উনি খুব ঘামছিলেন। রক্তচাপ  কম ছিল। আমি জামা খুলে ওঁর বুকে ম্যাসেজ করে গ্লুকোজ দিই।  আধ ঘন্টা বাদে উনি অনেকটা ভাল বোধ করেন।

করদের ‘মহান উদ্যোগ’কে সাধুবাদ দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। ট্যুইট করেছেন, সবসময় অন্তর থেকে একজন ডাক্তার (doctor)। আমার  সহকর্মী দারুণ কাজ করলেন।

পাল্টা ট্যুইটে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে করদ লিখেছেন, মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজিকে ধন্যবাদ। আমি সত্যিই মুগ্ধ। আমাদের দেশ ও দেশবাসীর জন্য আপনার অসাধারণ দায়বদ্ধতা, কর্তব্যপরায়ণতাকে নিজের কাজের মাধ্যমে বাস্তবায়িত করার আশা রাখি। সেবা ও সমর্পণের মাধ্যমে মানুষের সেবায় আপনাদের দেখানো পথেই চলছি। জয় হিন্দ!

একাধিক রাজনীতিক, কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানও করদের প্রশংসায় ট্যুইট করেছেন। ইন্ডিগো-র তরফেও ট্যুইট করে বলা হয়েছে, কেন্দ্রীয় প্রতিমন্ত্রীকে বিরতিহীন কর্তব্য পালনে হৃদয় থেকে কৃতজ্ঞতা জানাই। ডঃ করদের একজন সহযাত্রীর সাহায্যে স্বেচ্ছায় এগিয়ে আসা বিরাট অনুপ্রেরণার ব্যাপার।

 

 

You might also like