Latest News

Ukraine student death: খারকিভে কীভাবে বিস্ফোরণে নিহত কর্নাটকের তরুণ! দেখুন ভিডিও

দ্য ওয়াল ব্যুরো

সকাল হয়েছে আর পাঁচ দিনের মতোই। যুদ্ধের সকাল। কানফাটানো বিস্ফোরণে থেকে থেকে কাঁপছে ইউক্রেনের আকাশ (Russia Ukraine war)। নিতান্ত বাধ্য হয়েই ঘর থেকে বেরিয়েছিলেন ইউক্রেনের খারকিভ শহরের (Kharkiv) বাসিন্দা নবীন (Ukraine student death)। কর্নাটকের (Karnatak) ভূমিপুত্র তিনি, ইউক্রেনে মেডিক্যাল পড়ছিলেন। রুটি এবং প্রয়োজনীয় আরও কিছু জিনিস কিনতে দোকানে গিয়ে লাইন দিয়েছিলেন তিনি। আচমকা মারাত্মক বিস্ফোরণ। রুশ মিসাইল আছড়ে পড়ল খারকিভে। প্রাণ হারালেন বহু মানুষ। সেই মৃতদেহের মিছিলেই ঢুকে গেল নবীনের নামও।

তরতাজা ২০ বছরের ছেলেটির মৃত্যুর খবর আসতেই সারা দেশে নেমে এসেছে শোকের ছায়া। উত্তর কর্নাটক হাভেরির বাসিন্দা নবীন শেখারাপ্পার পরিবার যেন এখনও বিশ্বাস করতে পারছেন না তাঁদের ছেলেটা আর নেই! ঘটনার পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফোন করেন পরিবারকে। পাশে থাকার বার্তা দিয়েছেন মোদী।

খবরটা পৌঁছনোর পর থেকেই হাভেরি জেলায় যেন নেমে এসেছে এক অদ্ভুত নিস্তব্ধতা। দলে দলে লোক এসে জড়ো হচ্ছেন হতভাগ্য বাবা-মার বাড়ির সামনে। হয়তো সান্ত্বনা দেওয়ার চেষ্টা। কিন্তু পরিবারের শোকের কি কোনও সান্ত্বনা হয়!

কীভাবে এই ঘটনাটি ঘটল?

সম্প্রতি প্রকাশিত এক ভিডিওয় দেখা গেছে, খারকিভের গর্ভনর হাউজের সামনে হঠাৎই বিস্ফোরণ! কেঁপে উঠল চারপাশ। কিছু বোঝার আগেই ছিন্নভিন্ন হয়ে গেলেন রাস্তায় থাকা বহু মানুষ। সেই ভিড়ের মধ্যেই ছিলেন নবীন।

দেখুন সেই বিস্ফোরণের ভিডিও।

এ দেশের বিদেশ মন্ত্রকের তরফে টুইট করে নিশ্চিত করা হয় এই মর্মান্তিক ঘটনা। নিহত পরিবারের সঙ্গেও নিয়মিত যোগাযোগ রাখছে বিদেশ মন্ত্রক।

হাভেরি জেলায় নবীনের পরিবার এখনও যেন নবীনের মৃত্যুর খবর বিশ্বাস করতে পারছে না। সম্প্রতি প্রকাশিত এক ভিডিও-তে দেখা যাচ্ছে, নবীন তাঁর পরিবারের সঙ্গে ভিডিও কলে কথা বলছেন। পরিবারের কথায়, এটাই ছিল নবীনের সঙ্গে শেষ কথা বলা। ভিডিওতে উঠে এসেছে নবীনের দুশ্চিন্তাক্লিষ্ট মুখটি।

পরিবারের মধ্যেও সেই চিন্তার মেঘ ঘন ছিল। কিন্তু সেই মেঘ ভেঙে যে এত তাড়াতাড়ি অশ্রু বৃষ্টি ঝরে পড়বে সেটা কল্পনা করতে পারেননি কেউই।

Indian student death: ইউক্রেনে বোমায় ভারতীয় ছাত্রের মৃত্যু, জানাল বিদেশ মন্ত্রক

You might also like