Latest News

Russian Troops: মৃত রুশ সেনার স্তূপ ইউক্রেনে! দুর্গন্ধে ভরেছে চারপাশ, কীভাবে সৎকার হবে এত দেহ

দ্য ওয়াল ব্যুরো: তাপমাত্রার পারদ চড়ছে ক্রমশ, সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নিহত রুশ সেনাদের (Russian Troops) দেহ পচা গন্ধ। ইউক্রেনের (Ukraine) এখন অন্যতম মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে এই দেহগুলো নিয়ে কী করা যায়?

প্ৰশ্ন ঘুরছে, ইউক্রেনের প্রশাসনের মাথায়। এক মাস ধরে যুদ্ধবিধস্ত ইউক্রেন পিছিয়ে না এসে রুশ সেনাবাহিনীর (Russian Troops) সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছে। এই লড়াইয়ে যেমন প্রাণ হারিয়েছেন ইউক্রেন সেনা থেকে সাধারণ মানুষ, তেমনই পাল্টা প্রতিঘাতে প্রাণ গেছে বহু রুশ সেনারও। হয়তো সঠিক সংখ্যাটাও কেউ বলতে পারবে না।

এই সংখ্যা নিয়েও রাশিয়া ও ইউক্রেনের মধ্যে মতবিরোধ আছে। রুশ প্রশাসনের দাবি, শ’পাঁচেক সেনা মারা গেছে তাদের, কিন্তু ইউক্রেনের দাবি সংখ্যাটা ১৫ হাজারের কাছাকাছি। এমনকি ইউক্রেনের অভিযোগ, রুশ সেনারা চলমান শ্মশান নিয়ে ঘুরছে, মৃতদেহ পুড়িয়ে দেওয়ার জন্য।

তবে সবকিছুর মধ্যেও রুশ সেনাদের মৃতদেহের স্তুপ নিয়ে সমস্যায় পড়েছে ইউক্রেন। রাশিয়া চায় না মৃতদেহ ফেরত, তাই দুর্গন্ধে প্রাণ ওষ্ঠাগত হওয়ার জোগাড় ইউক্রেনবাসীর। রাশিয়ার সেনাদের পরিবার আকুলভাবে অপেক্ষা করছেন, তাঁদের বাড়ির ছেলের খোঁজের জন্য। কিন্তু, সেই দেহগুলোই তো আর রাশিয়ায় পৌঁছাচ্ছে না!

রাশিয়ার অমানবিক কৌশলের জবাবে ইউক্রেন চাইছে রুশ সেনাদের ফিরিয়ে দিতে পরিবারের কাছে। অন্তত শেষ দেখার ব্যবস্থা করে দিতে রাশিয়ার পরিবারের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ইউক্রেন। প্ৰশ্ন এখন একটাই দেহগুলো কি দেশে ফিরবে?

এবার আসরে হিন্দু সেনা, আদালতের হস্তক্ষেপ চেয়ে সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলা

You might also like