Latest News

উদয়পুর খুনের সমর্থনে যাবতীয় পোস্ট সরাতে হবে, নির্দেশ কেন্দ্রের

দ্য ওয়াল ব্যুরো: উদয়পুরের (Udaypur murder) দর্জি কানহাইয়ালালের (kanhaialal) খুনের সমর্থনে সোশ্যাল মিডিয়ায় যত পোস্ট আছে তা দ্রুত সরাতে নির্দেশ দিল তথ্য প্রযুক্তি মন্ত্রক (এমইআইওয়াই)। যে কোনও রকমের উস্কানিমূলক পোস্ট যা সাধারণ মানুষের মধ্যে উত্তেজনা সৃষ্টি করে বা হিংসা ছড়ায় সেই সমস্ত পোস্ট সরিয়ে ফেলতে হবে। এটাই সম্প্রীতি রক্ষার উপায় বলে জানিয়েছে এমইআইওয়াই (MEIY)। সোশ্যাল মিডিয়া (Social media) কোম্পানিগুলিকে নোটিসে এমনটাই বলা হয়েছে।

এই বিষয়ে একজন সরকারি আধিকারিক জানিয়েছেন, এই ধরনের হিংসাত্মক পোস্ট সরকারকে সরাতে হলে ৬৯(এ) ধারা জারি করতে হবে, তাতে অনেকটা সময় লেগে যাবে। সেই সময়ের মধ্যে হিংসা আরও বেশি ছড়াতে থাকবে। তা এড়াতে কেন্দ্র যে সিদ্ধান্ত নিয়েছে তা অত্যন্ত প্রয়োজনীয় ছিল।

এরপরেও যাতে কোনওভাবেই এই ধরনের কোনও উস্কানিমূলক পোস্ট না থাকে সোশ্যাল মিডিয়াতে তা নিশ্চিত করতে আরও একটি সিদ্ধান্ত নিয়েছে সরকার। একটি বিশেষ দল গঠন করেছে তারা। যারা তথ্য প্রযুক্তি আইনের ৬৯(এ) ধারায় জমে থাকা সমস্ত নির্দেশিকা খতিয়ে দেখবেন। কোনও রকম জরুরিকালীন পরিস্থিতিতে সরকার আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে বলে জানিয়েছে।  

You might also like