Latest News

কানহাইয়ার খুনি রিয়াজ বিজেপির লোক? সামনে এল ছবি, কী বলছে গেরুয়া শিবির

দ্য ওয়াল ব্যুরো: রাজস্থানের উদয়পুরে দর্জি কানহাইয়ালালকে কুপিয়ে, গলা কেটে খুন করে সেসবের ভিডিও ছড়িয়ে দিয়েছিল দুই দুষ্কৃতী (Udaypur Murder)। রক্তের ছিটে লাগা তলোয়ার দেখিয়ে হিংসা ছড়িয়েছিল সোশ্যাল মিডিয়ায়। সেই দুজনের একজনের নাম রিয়াজ আখতারি। এই খুনের সঙ্গে পাক যোগ, আইসিসের ধরন ইত্যাদি নিয়ে যখন চর্চা চলছে তার মধ্যেই কংগ্রেসের (Congress) তরফে ছবি দিয়ে দাবি করল, রিয়াজ আসলে বিজেপির লোক (BJP)।

কংগ্রেস দাবি করেছে, খুনি রিয়াজ রাজস্থান বিজেপির সংখ্যালঘু সেলের সদস্য। শুধু তাই নয়। রাজস্থান বিজেপির সংখ্যালঘু সেলের কনভেনর সাদিক খানের সঙ্গে রিয়াজের ছবিও ইতিমধ্যে ভাইরাল। তা ছাড়া বিজেপির কিছু অনুষ্ঠানে রিয়াজ উপস্থিত রয়েছে এমন কিছু স্টিল ছবি তুলে ধরেছে একাধিক সর্বভারতীয় সংবাদমাধ্যম। রাজস্থানের প্রাক্তন মন্ত্রী তথা বিজেপি নেতা গুলাব চাঁদ কাটারিয়ার অনুষ্ঠানেও ছবি রয়েছে রিয়াজের।

তবে রাজস্থান বিজেপির সংখ্যালঘু সেলের আহ্বায়ক সাদিক বলেছেন, “আমাদের সঙ্গে রিয়াজের কোনও যোগ নেই।” বিজেপির কেন্দ্রীয় নেতা অমিত মালব্যও রিয়াজের বিজেপি যোগকে ‘ভুয়ো খবর’ বলেছেন।

কংগ্রেস নেতা পবন খেরা বলেছেন, “কানহাইয়ালালের খুনির সঙ্গে বিজেপির যোগ আছে বলেই তড়িঘড়ি এনআইএ-কে নামিয়ে দেওয়া হল। যাতে রাজস্থান সরকার সত্যটা খুঁজে না পায়। এনআইএ-কে দিয়ে আসলে সত্য চাপা দেওয়ার কাজটা করানো হচ্ছে।”

কংগ্রেস নেত্রী রেণুকা চৌধুরী বলেছেন, “আপনারা অবাক হচ্ছেন নাকি রয়াজের বিজেপি যোগের কথা শুনে? আমি তো হচ্ছি না। এটাই ওদের রাজনীতি—পরিকল্পনা করে ঘৃণা ছড়ানো।”

তবে এই ছবির রাজনীতি নিয়ে নতুন করে সরগরম হয়েছে রাজস্থানের রাজনীতি। শনিবার পর্যন্ত উদয়পুরে কার্ফু জারি রেখেছে পুলিশ।

You might also like