Latest News

ওই ভিডিও দেখবেন না, শিউরে উঠতে হবে, কাতর আবেদন রাজস্থান পুলিশের

দ্য ওয়াল ব্যুরো: রাজস্থানের উদয়পুরে নৃশংস (Udaipur) ঘটনা ঘটে গিয়েছে মঙ্গলবার দুপুরে। ধানমণ্ডি এলাকার ব্যস্ত বাজারে এক দর্জির দোকানে ঢুকে তাঁকে তলোয়ার দিয়ে কুপিয়ে খুন (Murder) করে দুই যুবক। শুধু তাই নয়, কোপানোর ভিডিও তুলে তা ভাইরালও করে দেওয়া হয় সোশ্যাল মিডিয়ায়। সন্ধেবেলা রাজস্থান পুলিশের এডিজি আইনশৃঙ্খলা (COP) হাওয়া সিং গুমারিয়া সাংবাদিক সম্মেলন করে কাতর আবেদন জানান, “আপনারা ওই নৃশংস ভিডিওটি দেখবেন না। শিউরে উঠবেন। ওই ক্লিপটি এড়িয়ে যান।”

যাঁকে কুপিয়ে খুন করা হয়েছে তাঁর নাম কানহাইয়ালাল। যে দুজন তাঁকে দোকানে ঢুকে কোপানোর পর ধর থেকে মাথা আলাদা করে দিয়েছে তাদের নাম মহম্মদ রেওয়াজ আনসারি এবং অন্য জনের নাম মহম্মদ ভাই। পুলিশ জানিয়েছে ইতিমধ্যেই ওই দুজনকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন: উদয়পুরে আইসিসের কায়দায় খুন, কী ঘটেছে, এক নজরে জেনে নিন

কেন খুন?

প্রাথমিক ভাবে জানা গিয়েছে এই কানহাইয়ালাল কয়েকদিন আগে নূপুর শর্মার সমর্থনে ফেসবুকে পোস্ট করেছিলেন। সেই পোস্ট নিয়ে ডিজিটাল যুদ্ধ চলেছিল। কিন্তু তা যে এমন নৃশংসতার জায়গায় পৌঁছবে তা হয়তো অনেকেই আন্দাজ করেননি।

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, নূপুর শর্মার সমর্থনে পোস্ট করার জন্যই কানহাইয়ালালের উপর তলোয়ারের কোপ পড়েছে। যদিও রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট এই ঘটনার নিন্দা করে দ্রুত পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন।
তা ছাড়া খুন করার পর ওই তলোয়ার নিয়ে দুই যুবক যে ভিডিও বার্তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়েছেন তাও উস্কানিমূলক এবং সাম্প্রদায়িক সম্প্রীতির ক্ষেত্রে উদ্বেগজনক। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধেও তীব্র আক্রমণ শানানো হয়েছে।

সব মিলিয়ে উদয়পুরের ঘটনা মেরুকরণের আবহকে আরও তীব্র করল বলেই মত অনেকের।

You might also like