Latest News

ভিক্টোরিয়ার উপর চিনা ড্রোন উড়িয়ে ভিডিও! স্বাধীনতা দিবসের আগে নাশকতার সন্দেহে ধৃত ২ বাংলাদেশি

দ্য ওয়াল ব্যুরো: স্বাধীনতা দিবসের প্রাক্কালে ফের নাশকতার ছকের চেষ্টা খাস কলকাতায়! ভিক্টোরিয়া মেমোরিয়ালের (Victoria Memorial) ওপর দিয়ে বেআইনিভাবে ড্রোন উড়িয়ে ভিডিও করার সময়ই কলকাতা পুলিশের হাতেনাতে ধরা পড়লেন দুই বাংলাদেশি (Bangladeshi) যুবক। চিনের পর এবার বাংলাদেশ। তিনবছর আগের স্মৃতি ফের উস্কে দিল এই ঘটনা।

পুলিশ সূত্রে খবর, যেহেতু ওই দুই বাংলাদেশি যুবক ড্রোন উড়িয়ে ভিডিও করছিলেন তাই তাঁদের গ্রেফতার করা হয়েছে। কেন এই ভিডিও তাঁরা করছিলেন, তাঁদের আসল উদ্দেশ্য কী, সবকিছুই খতিয়ে দেখছে পুলিশ। যদিও ধৃত দুই বাংলাদেশি যুবকের দাবি, তাঁরা জানতেন না যে অনুমতি ছাড়া এই এলাকায় ড্রোন দিয়ে ভিডিও করা যায় না।

পুলিশ গোটা ঘটনার তদন্ত শুরু করেছে। ভিডিওগুলি ভাল করে খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ সূত্রে খরব, ধৃত দুই বাংলাদেশি যুবকের নাম মহম্মদ শিফত ও মহম্মদ জিল্লুর রহমান। দু’জনেই বাংলাদেশের রাজশাহী জেলার বাঘা এলাকার বাসিন্দা।

আরও জানা গেছে, এই দুই বাংলাদেশি গত ৯ অগস্ট ভারতে আসেন। বুধবার ঘুরতে ঘুরতে যান ভিক্টোরিয়া। সেখানেই উত্তর দিকের দোতলার বারান্দায় দাঁড়িয়ে রিমোট কন্ট্রোলের সাহায্যে একটি চিনা ড্রোন ওড়াচ্ছিলেন। দেখতে পেয়েই নিরাপত্তারক্ষীরা তাঁদের ধরে নিয়ে আসে।

স্বাধীনতা দিবসের (Independence Day) প্রাক্কালে এমনিতেই শহরজুড়ে সতর্কতা বাড়ানো হয়েছে। অন্যদিকে, ভোপাল থেকে গ্রেফতার দুই জেএমবি জঙ্গিদের গ্রেফতার করা প্রসঙ্গে উঠে এসেছে কলকাতা যোগ। জানা গেছে, কলকাতার উপকণ্ঠ থেকেই জঙ্গিদের তহবিলে টাকা ঢুকত। ফলে কলকাতায় একটা নাশকতার ছক তৈরি হচ্ছে বলে ধারণা পুলিশ।

অনুব্রতর প্রথম রাত নিজাম প্যালেসে, ঘুমোলেন ক্যাম্পখাটে, মাথার কাছে অক্সিজেন! আজ শুরু জেরা

You might also like