Latest News

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেলেন রাহুল গান্ধী, ফিরল কংগ্রেসের অফিসিয়াল হ্যান্ডেলও

দ্য ওয়াল ব্যুরো: প্রায় এক সপ্তাহ বন্ধ থাকার পর অবশেষে চালু হল রাহুল গান্ধীর টুইটার অ্যাকাউন্ট। সেই সঙ্গে দিন দুয়েক আগে কংগ্রেসের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট সাময়িক ভাবে লক করে দেওয়া হয়েছিল। তাও আবার চালু করা হয়েছে।

টুইটারের এই আচরণ নিয়ে গতকালই সরব হয়েছিলেন জাতীয় কংগ্রেসের প্রাক্তন সভাপতি। তিনি বলেছিলেন, টুইটার যেভাবে দেশের রাজনীতিতে হস্তক্ষেপ করছে তা নিন্দনীয়। এরপরই শনিবার সকালে জানা গেল রাহুল গান্ধীর টুইটার অ্যাকাউন্ট আবার চালু হয়েছে।

দিল্লিতে ৯ বছর বয়সি শিশুকন্যার ধর্ষণ ও খুনের ঘটনার পর তার পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন রাহুল গান্ধী। পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন তিনি। তারপর সেই শিশুর বাবা ও মায়ের ছবি তিনি শেয়ার করেছিলেন টুইটারে।

এরপরই টুইটারের তরফে পদক্ষেপ রা হয়। বলা হয় রাহুল গান্ধী টুইটারের নিয়ম ভেঙেছেন। অনুমতি ছাড়াই ব্যক্তিগত তথ্য ও ছবি পোস্ট করেছেন। সুতরাং ওই নির্দিষ্ট টুইট মুছে দেয় টুইটার। তারপর রাহুল গান্ধীর টুইটার হ্যান্ডেলটিও সাময়িকভাবে লক করে দেওয়া হয়।

এর বিরুদ্ধে তীব্র ক্ষোভ উগরে দেন কংগ্রেসের নেতানেত্রীরা অভিযোগ করা হয়, টুইটার তার নিরপেক্ষতা হারিয়েছে। কেন্দ্রীয় শাসকদল বিজেপি সংস্থার উপর চাপ সৃষ্টি করছে।

কিছুদিন আগে শোনা যায় কংগ্রেসের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট-সহ আরও বহু নেতাকর্মীদের অ্যাকাউন্ট লক করে দেওয়া হয়েছে। ইনস্টাগ্রাম থেকে এর বিরুদ্ধে প্রতিবাদ জানায় কংগ্রেস। অবশেষে শনিবার আবার অ্যাকাউন্টগুলি চালু করা হল। অনেকেই মনে করছেন, সমালোচনার মুখেই পিছু হঠল টুইটার।

You might also like