Latest News

টুইটারে আসছে একগুচ্ছ নতুন ফিচার, ব্লু টিকের সুবিধা কবে পাবে ভারত? জানালেন মাস্ক

দ্য ওয়াল ব্যুরো: গত সপ্তাহেই টুইটার (Twitter) কিনে নিয়েছেন বিশ্বের ধনীতম ব্যক্তি ইলন মাস্ক (Elon Mask)। মালিকানা হাতে পাওয়ার দিন কয়েকের মধ্যেই চাকরি গেছে টুইটারের সিইও পরাগ আগরওয়াল সহ সংস্থাটির সাড়ে সাত হাজার কর্মীর। এছাড়াও একাধিক পরিবর্তন আনা হয়েছে। যেমন, মাস্ক স্পষ্টই জানিয়ে দিয়েছেন, এবার থেকে ভেরিফাইড টুইটার হ্যান্ডেল আর বিনামূল্যে মিলবে না। অর্থাৎ ব্লু টিক (blue tick) পেতে গেলে খসাতে হবে গাঁটের কড়ি। তারপরেই রবিবার টুইটারের একগুচ্ছ নয়া ফিচারের (new feature) কথা ঘোষণা করলেন মাস্ক। সঙ্গে এও জানালেন, ভারতে কবে থেকে কার্যকর হবে নয়া ব্লু টিক পরিষেবা।

মাস্ক জানিয়েছেন, এক মাসের মধ্যেই নয়া ব্লু টিক পরিষেবা পাবেন ভারতের টুইটার ব্যবহারকারীরাও। তবে তা যে বিনামূল্যে মিলবে না সে কথা আগেই জানিয়েছিলেন এই ধনকুবের। এখন থেকে ভেরিফায়েড টুইটার হ্যান্ডল পেতে গেলে প্রতি মাসে ৭.৯৯ ডলার, অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ১ হাজার ৬০০ টাকা খরচ করতে হবে। এই মুহূর্তে নতুন এই ভেরিফিকেশন সিস্টেমের সুবিধা পাচ্ছেন শুধুমাত্র ইউনাইটেড কিংডম, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্রের আইফোন ব্যবহারকারীরা। তবে মাসখানেকের মধ্যেই ভারতীয়রা এই পরিষেবার আওতায় এসে যাবেন বলে জানিয়েছেন ইলন মাস্ক।

মাস্ক রবিবার আরও জানিয়েছেন, খুব শিগগিরই মাইক্রোব্লগিং সাইটটিতে আসতে চলেছে এমন একটি নতুন ফিচার, যার সাহায্যে বড় পোস্ট টুইটের সঙ্গে জুড়ে দেওয়া যাবে। উল্লেখ্য, এতদিন পর্যন্ত একটি টুইটে সর্বোচ্চ ২৮০টি ক্যারেক্টার রাখা যেত। যে কারণে, বড় পোস্টের ক্ষেত্রে নোটপ্যাড স্ক্রিনশট নিয়ে তা পোস্টের সঙ্গে জুড়ে দিতেন ব্যবহারকারীরা। কিন্তু নয়া এই ফিচারের মাধ্যমে সেই ঝামেলা থেকে মুক্তি পাবেন টুইটার ব্যবহারকারীরা, আশ্বাস দিয়েছেন মাস্ক।

এছাড়াও টুইটারকে আরও আকর্ষণীয় করে তুলতে বিজ্ঞাপনের সংখ্যা কমিয়ে অর্ধেক করে দেওয়ার কথাও ঘোষণা করেছে সংস্থাটি।

মাস্ক আরও জানিয়েছেন, এবার থেকে বড় ভিডিওও পোস্ট করা যাবে টুইটারে। এছাড়াও, ব্যবহারকারীদের পোস্ট করা কন্টেন্ট গুরুত্ব অনুযায়ী সার্চ, মেনশন এবং রিপ্লাইয়ের ক্ষেত্রে স্থান পাবে বলে ঘোষণা করেছেন মাস্ক।

এর আগে ব্লু টিক সাবস্ক্রিপশনের ঘোষণায় অসন্তোষ দেখা দিয়েছিল নেটিজেনদের মধ্যে। তবে নয়া ফিচারের ঘোষণায় খুশি সকলেই।

টুইটার থেকে কর্মী ছাঁটাই! ইলন মাস্কের সিদ্ধান্তে ক্ষমা চাইলেন প্রতিষ্ঠাতা জ্যাক

You might also like