Latest News

Twitter : টুইটারের অস্থায়ী সিইও হতে পারেন ইলোন মাস্ক

দ্য ওয়াল ব্যুরো : কিছুদিন আগেই ৪৪০০ কোটি ডলার বা প্রায় সাড়ে তিন লক্ষ কোটি টাকা দিয়ে টুইটার (Twitter) কিনেছেন ধনকুবের ইলোন মাস্ক। বৃহস্পতিবার একটি সূত্রে জানা যায়, অস্থায়ীভাবে তিনি নিজেই ওই কোম্পানির (Twitter) সিইও হতে পারেন। বিশ্বের ধনীতম ব্যক্তি মাস্ক বর্তমানে টেসলা ইনকর্পোরেটেডের সিইও। এছাড়া বোরিং কোম্পানি ও স্পেস এক্স নামে অপর দু’টি কোম্পানি তিনি পরিচালনা করেন।

বৃহস্পতিবার টেসলার শেয়ারের দাম কমেছে আট শতাংশ। বিনিয়োগকারীদের আশঙ্কা, মাস্ক এরপর টুইটারের (Twitter) পিছনে বেশি সময় দেবেন। টেসলাকে তত গুরুত্ব দেবেন না। অন্যদিকে টুইটারের (Twitter) শেয়ারের দাম বেড়েছে চার শতাংশ। এখন তার প্রতিটি শেয়ারের দাম ৫০.৮৯ ডলার।

গত নভেম্বরে টুইটারের সিইও হয়েছিলেন পরাগ আগরওয়াল। কোম্পানি বিক্রি করার প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত তিনিই ওই পদে থাকবেন। বৃহস্পতিবার মাস্ক বিনিয়োগকারীদের একটি তালিকা প্রকাশ করেন। তাঁরা টুইটারে বিনিয়োগ করতে রাজি হয়েছেন। তাঁদের মধ্যে আছেন ওরাকল কোম্পানির অন্যতম প্রতিষ্ঠাতা ল্যারি এলিসন এবং সৌদি আরবের রাজকুমার আলওয়ালিদ বিন তালাল। মাস্ক জানিয়েছেন, তিনি আগামী দিনে টুইটারের বর্তমান শেয়ার হোল্ডারদের সঙ্গে কথা বলবেন। কোম্পানির প্রাক্তন প্রধান জ্যাক ডোরসি-র সঙ্গেও তাঁর আলোচনা হবে। তিনি চান, বর্তমান শেয়ার হোল্ডাররা টুইটারে আরও বিনিয়োগ করুন।

টেসলার বোর্ড সদস্য ল্যারি এলিসন নিজেকে মাস্কের ঘনিষ্ঠ বন্ধু বলে দাবি করেন। তিনি জানিয়েছেন, টুইটারে ১০০ কোটি ডলার বিনিয়োগ করবেন।

আরও পড়ুন : কাঞ্চনজঙ্ঘা অভিযানে গিয়ে মৃত ভারতীয় অভিযাত্রী, শৃঙ্গের কয়েকশো মিটার নীচেই চিরঘুমে

You might also like