Latest News

Twitter : প্রায় সাড়ে ৩ লক্ষ কোটি টাকায় টুইটার কিনে নিচ্ছেন ইলোন মাস্ক

দ্য ওয়াল ব্যুরো : মাইক্রোব্লগিং সাইট টুইটারের (Twitter) ১০০ শতাংশের মালিক হলেন বিশ্বের ধনীতম ব্যক্তি ইলোন মাস্ক। মোট ৪৪০০ হাজার কোটি ডলার বা প্রায় ৩ লক্ষ ৩৭ হাজার কোটি টাকায় তিনি ওই কোম্পানি (Twitter) কিনে নিয়েছেন। সোমবার এই সংক্রান্ত চুক্তি হয়েছে। টুইটারের (Twitter) প্রতিটি শেয়ারের দাম বাবদ মাস্ক দিয়েছেন ৫৪.২০ ডলার বা ৪১৫০ টাকা ১২ পয়সা। কয়েক সপ্তাহ আগেই মাস্ক টুইটার কিনে নেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। তিনি বলেছিলেন, টুইটারের (Twitter) মধ্যে বিরাট সম্ভাবনা আছে। তিনি সেই সম্ভাবনা বাস্তবায়িত করতে চান।

টুইটারের সিইও পরাগ আগরওয়াল বলেন, “বিশ্ব জুড়ে আমাদের সংস্থার প্রভাব রয়েছে। আমাদের কর্মীদের নিয়ে আমরা গর্বিত।” পরে তিনি বলেন, “টুইটারের বোর্ড অনেক ভেবেচিন্তে সংস্থাটি ইলোন মাস্কের কাছে বেচে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে কোম্পানির আর্থিক অবস্থা ভাল হবে।”

এপ্রিলের শুরুতে টুইটারের ৯.২ শতাংশ শেয়ার কিনে নেন মাস্ক। তখন তিনি হন কোম্পানির দ্বিতীয় বৃহত্তম অংশীদার। কোম্পানির বৃহত্তম অংশীদার ছিল ভ্যানগার্ড নামে এক সংস্থা। তাদের হাতে ছিল ১০.৩ শতাংশ শেয়ার। টুইটারের সিইও পরাগ বলেছিলেন, মাস্ক এবার টুইটারের বোর্ডের সদস্য হবেন। কিন্তু মাস্ক তা হতে চাননি। তখন থেকে ওই ধনকুবেরের সঙ্গে টুইটার বোর্ডের বিরোধ শুরু হয়।

একসময় অভিযোগ উঠেছিল, টুইটার প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুখপাত্র হয়ে দাঁড়িয়েছে। পরে ওই প্ল্যাটফর্ম তাঁকে নিষিদ্ধ ঘোষণা করে। মাস্ক দাবি করেন, তিনি ‘চূড়ান্ত বাক্‌ স্বাধীনতায়’ বিশ্বাস করেন। তিনি টুইটারের সংস্কার করতে চান। মাস্ক এক বিবৃতিতে বলেছেন, “বাক্‌ স্বাধীনতা হল গণতন্ত্রের ভিত্তি। টুইটার হল ডিজিটাল টাউন স্কোয়ার। সেখানে মানবজাতির ভবিষ্যৎ নিয়ে আলোচনা হবে।”

পরে ওই বিবৃতিতে বলা হয়েছে, “আগামী দিনে টুইটার হয়ে উঠবে আরও উন্নত। সেখানে নতুন ফিচার যুক্ত হবে। তা মানুষের কাছে আরও বিশ্বাসযোগ্য হয়ে উঠবে।”

আরও পড়ুন : LIC : ৪ মে থেকে বাজারে শেয়ার ছাড়তে পারে এলআইসি

You might also like