Latest News

Tripura New CM: ত্রিপুরায় বিপ্লব জমানার ইতি, ফের মানিক-সরকার

দ্য ওয়াল ব্যুরো: শনিবার দুপুরে ত্রিপুরার রাজ্যপালের হাতে ইস্তফাপত্র তুলে দিয়েছিলেন বিপ্লব দেব। তারপর বিজেপির দুই কেন্দ্রীয় নেতা বিনোদ তাওড়ে ও ভূপেন্দ্র যাদবের উপস্থিতিতে বৈঠক করে বিজেপি পরিষদীয় দল। সেখানেই চূড়ান্ত হয়, পরবর্তী মুখ্যমন্ত্রী হচ্ছেন মানিক সাহা (Tripura New CM)। বিপ্লব দেবই পরিষদীয় দলের বৈঠকে মানিকবাবুর নাম প্রস্তাব করেন। সর্বসম্মতিতে তা গৃহীত হয় বৈঠকে।

মানিক সাহা ত্রিপুরা বিজেপির সভাপতি। প্রসঙ্গত ২০১৬ সালে বিপ্লবকে ত্রিপুরা বিজেপির সভাপতি করে পাঠিয়েছিল দিল্লি। তারপর ২০১৮ সালে ভোটে জেতার পর বিপ্লবকে মুখ্যমন্ত্রীর দায়িত্ব দিয়েছিলেন নরেন্দ্র মোদী, অমিত শাহরা। মুখ্যমন্ত্রী হওয়ার পর রাজ্য সভাপতির দায়িত্ব ছেড়ে দেন বিপ্লব। সেই জায়গায় আনা হয়েছিল মানিকবাবুকে। এবার মুখ্যমন্ত্রী হিসেবে বিপ্লবের জায়গায় এলেন এই চিকিৎসক।

মুখ খুললেই ‘বিপ্লব’, ফিরে দেখা তাঁর ৭ সুপারহিট ‘ডায়লগ’

এদিন বিপ্লব দেবের বাসভবনেই পরিষদীয় দলের বৈঠক বসেছিল। সেখান থেকে বেরিয়ে মানিকবাবু বলেন, নতুন দায়িত্ব পেলাম। এতদিন যে ভাবে বিজেপির একজন কার্যকর্তা হিসেবে কাজ করেছি, এখনও তাই করব। তিনি এও বলেন, বিপ্লব দেবের সঙ্গে আমার অন্য রসায়ন রয়েছে। তা আজীবন থাকবে।

দু’মাস আগেই রাজ্যসভায় সাংসদ হয়েছিলেন মানিকবাবু। এবার মুখ্যমন্ত্রী পদে শপথ নিলে তাঁকে সংসদের উচ্চকক্ষ থেকে পদত্যাগ করতে হবে। এখন জল্পনা কাকে বিজেপি ত্রিপুরার রাজ্য সভাপতি করে। কাকেই বা রাজ্যসভায় পাঠায় মানিক সাহার জায়গায়। ইতিমধ্যেই আগরতলায় জল্পনা তুঙ্গে উঠেছে, মানিকের জায়গায় বিপ্লবকে রাজ্যসভার সাংসদ করতে পারে গেরুয়া শিবির। যদিও তা এখনও চূড়ান্ত নয়। তবে সবচেয়ে কৌতূহল রাজ্য সভাপতি কে হবেন তা নিয়ে।

You might also like