Latest News

Treatment In Bengal: ‘বাংলা না জানলে বিহারে চিকিৎসা করাও’! সরকারি হাসপাতালের চিকিৎসকের কথায় বিতর্ক

দ্য ওয়াল ব্যুরো: ‘বাংলা না জানলে বিহারে গিয়ে চিকিৎসা (Treatment In Bengal) করাও’! এবার এক মহিলাকে এমনই কথা শুনতে হল খোদ সরকারি হাসপাতালের ডাক্তারের মুখে। চিকিৎসা পরিষেবা নিতে গিয়ে যে এভাবে হয়রানির শিকার হতে হবে তা কখনও ভাবতে পারেননি বলেই জানাচ্ছেন সেই মহিলা।

মঙ্গলবার সন্ধেয় ঘটনাটি ঘটেছে কল্যাণীর (Kalyani) জেএনএম হাসপাতালে। এরপরই সেখানকার চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের সঙ্গে রোগী এবং রোগীর পরিবারের বচসা বাধে। পরবর্তীকালে সেটাই হাতাহাতিতে পৌঁছয়। মঙ্গলবার রাতের দিকে হাসপাতালের বিরুদ্ধে কল্যাণী থানায় অভিযোগ দায়ের করে রোগীর পরিবার।

খেলতে গিয়ে গলায় ফাঁস, মৃত চতুর্থ শ্রেণির ছাত্র! তুফানগঞ্জে মর্মান্তিক কাণ্ড

জানা যায়, মঙ্গলবার হাসপাতালে সিজার হওয়ার কথা ছিল জগদ্দলের বাসিন্দা ওই মহিলার। সেই সময় চিকিৎসক অন্তঃসত্ত্বাকে কোনও সমস্যা হচ্ছে কিনা জানতে চাওয়ায় তিনি হিন্দিতে কথা বলেন। তখনই সেই কর্তব্যরত চিকিৎসক তাঁকে বলেন বাংলা ভাষায় কথা বলতে। কিন্তু সেই অন্তঃসত্ত্বা মহিলা বাংলা না জানার কথা বলতেই সেই চিকিৎসক বলেন বিহারে গিয়ে চিকিৎসা করতে।

এরপরই এই ঘটনা নিয়ে বচসা শুরু হয়। গোটা ঘটনার ভিডিও করছিলেন রোগীর পরিবারের সদস্যরা। তাতেই বিতর্ক দানা বাঁধে। পরবর্তীকালে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের বিরুদ্ধে কল্যাণী থানায় অভিযোগ দায়ের করে রোগীর পরিবার। এদিকে চিকিৎসকদের বিনা অনুমতিতে ছবি তোলায় পাল্টা রোগীর পরিবারের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করা হয়েছে হাসপাতালের তরফে। উভয়পক্ষের অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে কল্যাণী থানার পুলিশ।

You might also like