Latest News

কেঁদো দ্বীপের কাছে ডুবল ট্রলার! নিখোঁজ অন্তত ১৮ জন মৎস্যজীবী, চলছে উদ্ধারকাজ

দ্য ওয়াল ব্যুরো, দক্ষিণ ২৪ পরগনা: জন্মাষ্টমীর দিনে ট্রলার ডুবির ঘটনা ঘটল নামখানা (Namkhana)। বঙ্গোপসাগরের কেঁদো দ্বীপ যেন সাক্ষাৎ মৃত্যুর হাতছানি। মাছ ধরতে গিয়ে ফের ট্রলার ডুবির (Trawler boat Sink) ঘটনা ঘটল এই দ্বীপের কাছে। এদিন সকালে একটি ট্রলার ডুবে যাওয়ার খবর মিলেছে। নিখোঁজ প্রায় ১৮ জন মৎস্যজীবী।

জানা গেছে, সত্যনারায়ণ নামে একটি ট্রলারে চেপে ভোর রাতেই মাছ ধরতে বের হন মৎস্যজীবীরা। তবে বঙ্গোপসাগরের কেঁদো দ্বীপের থেকে ১০-১২ কিমি দূরে হঠাৎই উল্টে যায় ওই ট্রলারটি। ওই ট্রলারে ছিলেন অন্তত ১৭-১৮ জন মৎস্যজীবী।

যদিও এখনও কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি। সবাই বেঁচে আছেন না মারা গেছেন তাও খবর পৌঁছয়নি। উদ্ধারকাজ শুরু হয়েছে। প্রশাসন, কোস্ট গার্ডের রক্ষীরা মিলে সমুদ্রে উদ্ধারকাজ চালাচ্ছেন।

মৎস্যজীবী সংগঠনের কর্তা সতীনাথ পাত্র জানান, একটি ট্রলার ডুবে যাওয়ার খবর পেয়েছি। তবে ওই ট্রলারে থাকা কোনও মৎস্যজীবীর সঙ্গেই যোগাযোগ করা সম্ভব হয়নি। প্রশাসন ও কোস্ট গার্ডকে খবর দেওয়া হয়েছে।

আরও জানা গেছে, খারাপ আবহাওয়ার জন্যই এই দুর্ঘটনা ঘটেছে। ফি বছরই সমুদ্রপথে মাছ ধরতে গিয়ে প্রাণ হারান বহু মৎস্যজীবী। বিপদ জেনেও পেটের টানে পাড়ি দেন সমুদ্রে। আবহাওয়া ঠিক না থাকলেই বিপদ। হাওয়া ও জলের স্রোতে তলিয়ে যায় ট্রলারগুলি।

সকাল থেকেই জেলায় জেলায় শুরু বৃষ্টি! কতদিন চলবে, জানাল আবহাওয়া অফিস

You might also like