Latest News

Tornado: পাক খেতে খেতে এগিয়ে আসছে ধুলোর ঝড়, উপড়ে দিচ্ছে ঘর-বাড়ি! দেখুন টর্নেডোর তাণ্ডব

দ্য ওয়াল ব্যুরো: দূর থেকে ঘুরতে ঘুরতে এগিয়ে আসছে ধুলোর ঝড় (Tornado)। পাক খেতে খেতে সামনে যা পড়ছে তাই উড়িয়ে নিয়ে যাচ্ছে নিমেষে। টর্নেডোর এমনই বিধ্বংসী রূপের সাক্ষী থাকল আমেরিকার মিশিগান শহর (Michigan)। শুক্রবার সেখানে এমন টর্নেডোর দাপটে লণ্ডভণ্ড হয়ে যায় সবকিছু। ভিডিওতে দেখা গেছে সেই টর্নেডোর ভয়াবহতা।

আরও পড়ুন: দিল্লিতে তীব্র জলসঙ্কট! যমুনা প্রায় শুকিয়ে এসেছে, তাপপ্রবাহে ধুঁকছে রাজধানী

যে ভিডিওটি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায় (Tornado) তাতে দেখা গেছে দূর থেকে এগিয়ে আসছে ঝড়। পাক খেতে খেতে সামনে যা পাচ্ছে খড়কুটোর মতো সব উড়িয়ে নিচ্ছে। একটি গাড়ির মধ্যে থেকে ভিডিওটি করা হয়েছে। সেই গাড়ির ঠিক পাশ দিয়েই বয়ে যায় মারাত্মক এই ঝড়। গাড়ি পেরিয়ে যেতেই দেখা যায় কোথাও আগুন ধরে গেছে ঝড়ের তাণ্ডবে।

শুক্রবার মিশিগানের এই টর্নেডোর (Tornado) বলি হয়েছেন একজন। এখনও পর্যন্ত ৪০ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। শহরের বিভিন্ন নার্সিংহোমে তাঁদের চিকিৎসা চলছে। এছাড়া প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে বলে খবর। গাড়ি, বাড়ি, দোকান-পাট সব উড়িয়ে নিয়েছে ধুলোর এই ঝড়। ভেঙে পড়েছে বহু গাছ। জায়গায় জায়গায় উপড়ে পড়েছে বিদ্যুতের খুঁটি। উত্তর মিশিগানের একাধিক বসতি এখনও বিদ্যুৎহীন। পরিস্থিতি বুঝে এলাকায় জরুরি অবস্থা জারি করা হয়েছে।

You might also like