Latest News

ছুরি নিয়ে ঝাঁপিয়ে পড়ল দুষ্কৃতী, ছুড়ল গুলিও! জাপানের ট্রেন-হামলায় জখম ১০

দ্য ওয়াল ব্যুরো: আবারও জাপানের এক চলন্ত ট্রেনে হামলা চালাল এক দুষ্কৃতী।  হঠাৎই রাজধানী টোকিও-র ট্রেনে (Tokyo Train) এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি এলোপাথাড়ি ছুরি চালায়। তার পরে গুলিও চালাতে শুরু করে সে। ধোঁয়া, আগুনে জ্বলে ওঠে গোটা কামরা।

জাপানের সংবাদমাধ্যম সূত্রের খবর ঘটনায় এখনও পর্যন্ত দশ জন আহত হয়েছেন, একজনের অবস্থা আশঙ্কাজনক। অপরাধীকে গ্রেফতার করেছে পুলিশ। তার থেকে একটি ছুরি এবং বন্দুক উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।

যদিও এই হামলার কারণ সম্পর্কে এখনও ধোঁয়াশায় আছে পুলিশ। কীভাবে এই কাণ্ড ঘটানো হল তাই নিয়েও দ্বন্দ্ব আছে। তবে জাপানের এক সংবাদমাধ্যমে খবরে বলা হয়েছে, ওই ব্যক্তিকে ট্রেনের কামরার মধ্যে এক রকমের তরলও ছিটিয়ে দিতে দেখা গেছে।

উত্তরাখণ্ডে ভয়াবহ দুর্ঘটনা, রাস্তা থেকে গড়িয়ে খাদে পড়ল গাড়ি! মৃত অন্তত ১৩

এছাড়াও একটি ভিডিও প্রকাশ পেয়েছে সোশ্যাল মিডিয়ায়, যাতে স্পষ্ট দেখা যাচ্ছে, আতঙ্কে ও প্রাণ বাঁচাতে মরিয়া ট্রেন যাত্রীরা জানলা থেকে ঝাঁপ দিচ্ছেন স্টেশনে। যদিও এই সম্পর্কে এখনই কোনও মন্তব্য করতে চায়নি রেল কর্তৃপক্ষ।

উল্লেখযোগ্য বিষয়, ঘটনাটি ঘটেছে সে দেশের সাধারণ নির্বাচন শেষ হওয়ার পরের মুহূর্তেই। স্থানীয় সময় অনুযায়ী রাত আটটা। এই ঘটনার সঙ্গে রাজনৈতিক কোনও অভিসন্ধি লুকিয়ে আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

আহতের সংখ্যা নিয়েও দেশীয় সংবাদমাধ্যমের মধ্যে তফাত লক্ষ্য করা গেছে। এক সংবাদমাধ্যমের দাবি আহতের সংখ্যা ১৫, সেখানে অন্য সংবাদমাধ্যম জানিয়েছে ৮ জন আহত হয়েছেন। জাপানের মতো দেশে অপরাধের খবর খুব একটা চোখে পড়ে না। তবুও মাস দুয়েকের ব্যবধানে দুটি অপরাধের খবর সামনে এল।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like