Latest News

আসল অসুর কি বৃষ্টি? পুজোর ক’দিন কেমন থাকবে আবহাওয়া

দ্য ওয়াল ব্যুরো: ২ বছরের করোনা অতিমহামারীর প্রভাব কাটিয়ে এই বছর স্বমহিমায় রাজ্যজুড়ে শুরু হয়ে গেছে দুর্গাপুজো (Durga Puja)। পঞ্চমীর সকাল থেকেই রাস্তায় রাস্তায় মানুষের ঢল। কিন্তু হাওয়া অফিসের খবর অনুযায়ী, বাইশের শারদোৎসবের আসল অসুর হল বর্ষাসুর।

আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, ইতিমধ্যেই বঙ্গোপসাগরে অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। কিন্তু রবিবার সেই ঘূর্ণাবর্ত নিম্নচাপে (depression) পরিণত হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। শুক্রবার সকাল থেকেই কলকাতার আকাশ মূলত মেঘলা (weather report)। শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে তেমন বৃষ্টির (rain) সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

তবে সপ্তমী অর্থাৎ রবিবার থেকে উপকূলীয় জেলাগুলি এবং গাঙ্গেয় দক্ষিণবঙ্গে শুরু হবে বৃষ্টি। যদিও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই, হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কলকাতায় বিক্ষিপ্তভাবে দু এক পশলা ভারী বৃষ্টি হতে পারে। নবমী ও দশমী বৃষ্টি কমবে দক্ষিণবঙ্গে। এই কয়েকদিন আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। অষ্টমী থেকে তাপমাত্রা খানিকটা কমে স্বস্তিদায়ক আবহাওয়া তৈরি হবে।

পুজোয় বৃষ্টির হাত থেকে রেহাই নেই উত্তরবঙ্গের মানুষেরও। দশমী পর্যন্ত বৃষ্টি চলবে উত্তরের জেলাগুলিতেও। রবিবার পর্যন্ত গরম এবং আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। অষ্টমী পর্যন্ত উত্তরবঙ্গে মূলত মেঘলা আকাশ এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। তবে নবমী থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। একেবারের উত্তরের জেলাগুলিতে নবমী ও দশমী এই দুদিন ভারী বৃষ্টিপাত হতে পারে।

আঠাশ বছরে ২৪ জন তরুণীকে বিয়ে, বিহারেও রয়েছে স্ত্রী ! পুলিশের জালে বারাসাতের যুবক

You might also like