Latest News

রাজ্যে সামান্য বেড়েছে তাপমাত্রা, জাঁকিয়ে শীত পড়তে অপেক্ষা আর কদিন

দ্য ওয়াল ব্যুরো: গত মঙ্গলবার থেকেই রাজ্যে একধাপে অনেকটা পারদ পতন হয়েছে। ১৬ ডিগ্রিতে নেমে গিয়েছিল কলকাতা সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গের সর্বনিম্ন তাপমাত্রা (temperature)। তবে নভেম্বরের শেষ দুদিন তাপমাত্রা আর কমার সম্ভাবনা নেই বলেই জানাল হাওয়া অফিস (weather report)।

আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা সামান্য বাড়তে পারে। ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে শীত বাড়বে রাজ্যে। তার আগে পর্যন্ত তাপমাত্রা সামান্য বাড়লেও শীতের আমেজ জারি থাকবে। উত্তুরে হাওয়ার অবাধ প্রবেশে আগামী শুক্রবার পর্যন্ত শীত-শীত ভাব জারি থাকবে।

সোমবার সকালে কলকাতা সর্বনিম্ন তাপমাত্রা সামান্য বেড়ে হয়েছে ১৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল কলকাতা সহ পার্শ্ববর্তী অঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.২ ডিগ্রি সেলসিয়াস। কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলির তুলনায় রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে সর্বনিম্ন তাপমাত্রা ৩-৪ ডিগ্রি কম থাকার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রা স্বাভাবিক বা তার নিচেই থাকবে আপাতত কয়েকদিন। পূর্ব মধ্যে বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে তার কারণে পশ্চিমবঙ্গের কোথাওই আপাতত বৃষ্টির পূর্বাভাস নেই।

গলা এফোঁড়-ওফোঁড় করে দিয়েছে ত্রিশূল! অভাবনীয় অস্ত্রোপচার এনআরএস-এ, দেখুন শিউরে ওঠা ভিডিও

You might also like