Latest News

বড়সড় হাওয়াবদলের পূর্বাভাস আবহাওয়া অফিসের, শীত কি তবে এসেই গেল

দ্য ওয়াল ব্যুরো: গত সপ্তাহখানেক ধরেই রাজ্যের আবহাওয়া (weather report) বেশ মনোরম। ভোরে ও রাতে হিমেল হাওয়ার পরশে বেশ আরামেই কাটছে দিন। জাঁকিয়ে শীত (winter) পড়ার অপেক্ষায় প্রহর গুনছে রাজ্যবাসী। এই অবস্থায় নভেম্বরের দ্বিতীয় সপ্তাহেই হাওয়াবদলের পূর্বাভাস দিল আবহাওয়া দফতর।

বৃহস্পতিবার সকাল থেকেই হালকা মেঘলা কলকাতার (Kolkata) আকাশ। হাওয়া অফিস জানিয়েছে, বেলা যত বাড়বে, মেঘ কেটে গিয়ে সূর্যের হাসিমুখের দেখা মিলবে। তবে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ স্বাভাবিকের চেয়ে একটু বেশি থাকবে। জানা গেছে, ভোরের দিকে হিমেল হাওয়ার প্রভাবে শীত অনুভূত হলেও জাঁকিয়ে ঠান্ডা এক্ষুনি পড়ছে না। তবে পুরোপুরি শীত এই মুহূর্তে না পড়লেও পারদপতনের ইঙ্গিত দিয়েছে আবহাওয়া দফতর। আগামী ১২ নভেম্বর, অর্থাৎ শনিবার থেকেই তাপমাত্রা বেশ খানিকটা কমতে চলেছে বলে জানিয়েছে হাওয়া অফিস। কলকাতা সহ সমগ্র দক্ষিণবঙ্গ এবং পশ্চিমের জেলাগুলিতে ৩-৪ ডিগ্রি পর্যন্ত পারদপতন হতে পারে বলে জানানো হয়েছে।

আকাশ মেঘলা থাকলেও দক্ষিণবঙ্গে এই মুহূর্তে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে শুক্রবার ও শুনিবার দার্জিলিং এবং কালিম্পঙয়ের কিছু জায়গায় হালকা বৃষ্টিপাত হতে পারে।

বুধবার কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল যথাক্রমে ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস এবং ২১.১ ডিগ্রি সেলসিয়াস। আজ বৃহস্পতিবারের তাপমাত্রাও ২০-৩১ ডিগ্রি সেলসিয়ারের মধ্যেই থাকবে বলে জানানো হয়েছে।

কাজের চাপে অফিসেই ঘুমোতে দেখা গিয়েছিল টুইটারের কর্মীকে, চাকরি বেঁচে গেল তাঁর

You might also like