Latest News

নিজেই নিজেকে অপহরণ করে বাবা-মার কাছে মুক্তিপণ চেয়ে ধৃত যুবক

দ্য ওয়াল ব্যুরো: বড় অঙ্কের ধার (loans) নিয়ে তা শোধ করতে পারছিলেন না যুবক। তাই নিজেই নিজেকে অপহরণ করে মোটা অঙ্কের টাকা দাবি করলেন বাবা-মার কাছে! পুলিশ জানিয়েছে, এই ঘটনায় গ্রেফতার হয়েছেন দিল্লির যুবক। তাঁর বয়ান রেকর্ড করা হয়েছে, তা আদালতেও পেশ করা হবে।

ঘটনার সূত্রপাত ২৪ সেপ্টেম্বর। উত্তরপ্রদেশের বিজনোর এলাকার বাসিন্দা তেজপাল সিং পুলিশের কাছে ডায়েরি করেন, তাঁর ছেলে সুশান্ত চৌধুরীকে খুঁজে পাওয়া যাচ্ছে না। পুলিশকে তিনি জানান, ছেলের খোঁজ না পেয়ে দিল্লিতে ছেলের অফিসে গিয়েছিলেন তিনি, সেখানে জানতে পেরেছেন, ৮ সেপ্টেম্বর থেকেই নাকি সুশান্ত অফিস যাচ্ছে না।

দাঁত পড়ে গেছে, কী করে খাব! প্রধানমন্ত্রীকে চিঠি লিখল ৫-৬ বছরের দুই শিশু

এর পরেই তেজপাল সিং একটি টেক্সট মেসেজ পান সুশান্তর ফোন থেকে, যেখানে লেখা আছে, “সুশান্ত আমাদের থেকে দেড় লাখ টাকা নিয়েছে এবং তার পরে ৭৫ হাজার টাকা ফেরত দিয়েছে। বাকি টাকা ফেরত না দিয়ে সুশান্তকে ছাড়া হবে না।”

সবটা জানার পরে পুলিশ তল্লাশি শুরু করে নানা জায়গায়। শেষমেশ ধরাও পড়েন সুশান্ত। এর পরেই জেরার মুখে সুশান্ত স্বীকার করেন, তিনি নিজেই লুকিয়ে ছিলেন, অপহরণের ভান করে। ধার মেটানোর জন্য কিছু টাকা দরকার ছিল তাঁর।

সুশান্ত পুলিশকে আরও জানান, তিনি অনেকদিন ধরেই অনলাইন ট্রেডিংয়ে টাকা বিনিয়োগ করতেন। সেখানে টাকা দেওয়ার জন্যই ধার নিয়েছিলেন তিনি, কিন্তু ট্রেডিংয়ে বিশাল ক্ষতি হয়ে যায়। ফলে টাকা শোধ করতে পারেননি। শেষে কোনও উপায় না দেখে অপহরণের ছক ফাঁদেন তিনি।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like