Latest News

কেষ্টর বাড়িতে চলছে কল্যাণ যজ্ঞ, অনুব্রতর মঙ্গল কামনায় হচ্ছে কীর্তনও

দ্য ওয়াল ব্যুরো: তিনি সিবিআই হেফাজতে। তাঁকে গ্রেফতার করার পর ছাদে বাঁধা প্যান্ডেল খোলার কাজও শুরু হয়ে গিয়েছিল। কিন্তু শেষমেশ আবার তা শুরু হয়। আজ শ্রাবণ মাসের সোমবার অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) বোলপুর নিচুপট্টির বাড়িতে চলছে কল্যাণ যজ্ঞ (Puja)।

এমনিতে শ্রাবণ মাসের শেষ সোমবার প্রতিবছর বাড়িতে যজ্ঞ করতেন কেষ্ট মণ্ডল। তবে এবার সেরি সুযোগ নেই। গরু পাচার মামলায় তৃণমূলের বীরভূম্ন জেলা সভাপতিকে গ্রেফতার করেছে সিবিআই। আপাতত তিনি নিজাম প্যালেসে। আর ওদিকে বোলপুরে চলছে যজ্ঞ।

দাদার মঙ্গল কামনায় বীরভূমের তৃণমূল (TMC) নেতাকর্মীরাই এই যজ্ঞের আয়োজন করেছেন। অনুব্রতর নামেই সঙ্কল্প করা হয়েছে। এদিন সকালে পাঁচ জন পুরোহিত গিয়েছেন অনুব্রতর বাড়িতে। তবে বাইরে থেকে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। বাড়ির লোকজন আর দলের ঘনিষ্ঠরাই রয়েছেন সেখানে। অনুব্রতর মেয়ে সুকন্যাও রয়েছেন সেখানে।

অনুব্রত প্রশ্নে ভিন্ন মেরুতে মমতা-অভিষেক, কেন ও কী কারণে?

গতকাল মমতা বন্দ্যোপাধ্যায় অনুব্রতর পাশে দাঁড়ানোর পর অক্সিজেন পেয়েছেন বীরভূমের তৃণমূল নেতারা। বেহালার মঞ্চ থেকে দিদি বুঝিয়ে দিয়েছেন, কেষ্টর লড়াই তাঁর একার নয়। সামগ্রিক ভাবে দলেরও। মমতা গতকাল বলেছিলেন, ‘একটা কেষ্টকে ধরলে লক্ষ কেষ্ট তৈরি হবে।” পার্থ চট্টোপাধ্যায়ের প্রশ্নে তৃণমূল যে অবস্থান নিয়েছিল অনুব্রতর ক্ষেত্রে তার ঠিক উল্টো অবস্থানে শাসকদল। দিদির ওই বক্তব্য যেন যজ্ঞের উদ্দীপনাকে আরও বাড়িয়ে দিয়েছিল।

জানা গিয়েছে, অন্যবার যেমন যজ্ঞের পর খাবারের এলাহি আয়োজন থাকে এবার সেটা নেই। ফল প্রসাদ, মিষ্টি এসবই থাকছে। আর বাড়ির লোকেদের জন্য খিচুড়ি ভোগ!

You might also like